Wednesday, April 24, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাকেন্দুয়ায় দুই গ্রুপে বিভক্ত হয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি, প্রতিবাদে আ'লীগ...

কেন্দুয়ায় দুই গ্রুপে বিভক্ত হয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি, প্রতিবাদে আ’লীগ মাঠে

হুমায়ুন কবির, কেন্দুয়া:
কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসাবে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় দুই গ্রুপে বিভক্ত হয়ে বিক্ষোভ পালন করা হয়েছে। এর প্রতিবাদে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে পৌরশহরে প্রতিবাদ মিছিল করেছেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিএনপির একটি গ্রুপের নেতৃত্ব দেন উপজেলা বিএনপির তিনবারের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক ২ বারের ইউপি চেয়ারম্যান, সাবেক পৌর মেয়র ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল এবং অপর গ্রুপটির নেতৃত্ব দেন কেন্দ্রীয় বিএনপির সদস্য, জেলা বিএনপির সদস্য সচিব ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি রফিকুল ইসলাম হিলালী।

শুক্রবার (২৬ আগস্ট) কেন্দুয়া পৌরশহরের খাদ্য গুদাম এলাকায় নিজ ভবনে বিক্ষোভ সমাবেশ করে দুলাল গ্রুপ এবং পৌরশহরের বাদে আঠারবাড়ি গ্রামের নিজস্ব কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ করে হিলালী গ্রুপের নেতাকর্মীরা।

এদিকে বিক্ষোভ সমাবেশ শেষে দেলোয়ার হোসেন ভূইয়া দুলালের নেতৃত্বে পৌরশহরের মেইন রোডে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার মোস্তফা ই জামান সেলিম, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সনজুর রহমান ভূইয়া, সাবেক ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাজু, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মজনু খন্দকার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ফরিদ আহমেদ, উপজেলা যুবদলের সদস্য সচিব আতাউল হক মিন্টু, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শাওন খন্দকার জুয়েল, পৌর ছাত্রদলের আহবায়ক আশরাফুল হকসহ বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

হিলালী গ্রুপের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, রফিকুল ইসলাম হিলালী, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এসএম মনিরুজ্জামান দুদু, জেলা যুবদল সভাপতি মশিউর রহমান মশু, উপজেলা বিএনপির সভাপতি জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু প্রমুখ।

এদিকে বিএনপির এ কর্মসূচিতে যোগ দিতে কেন্দুয়া উপজেলা সদরে আসার পথে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করে তাদের মারপিট করে আহত করা হয়েছে বলে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিএনপি নেতা দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল।

তিনি বলেন, আমাদের নেতাকর্মীরা কর্মসূচিতে যোগ দিতে আসার পথে বিভিন্ন স্থানে বাধা প্রদান করা হয়েছে।যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সকালে রাস্তায় তাদের উপর হামলা ও মারপিট করে আহত করেছে। এতে ৩০/৪০ জন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে সান্দিকোনা ইউনিয়ন বিএনপির সভাপতি নজরুল ইসলামসহ বেশ কয়েকজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার ঘটনার প্রতিবাদে বিকালে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে এক সংবাদ সম্মেলন করেন দেলোয়ার হোসেন ভূইয়া দুলাল। এ সময় তিনি এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এদিকে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ কেন্দুয়া পৌরশহরে, বিএনপির বিক্ষোভ মিছিলের প্রতিবাদ জানিয়ে, তারাও বিক্ষোভ মিছিল করেছেন। মিছিল শেষে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূইয়া তার বক্তব্যে বলেন, আগস্ট মাস আসলেই দেশে বিএনপি ও জামাত শিবির বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। আমরা কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ জামাত শিবিরের বিশৃঙ্খলা ঠেকাতে মাঠে আছি এবং থাকব। কোন মতেই বিএনপি ও জামাত শিবির যাতে মাথা নারা না দিতে পারে। তা আমরা প্রতিহত করব।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে। তখনই বিএনপি ও জামাত শিবির, দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিক্ষোভের নামে নাশকতা সৃষ্টি করতে চায়। কেন্দুয়ার মাঠিতে বিএনপি ও জামাত শিবির যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেজন্য আমরা আওয়ামীলীগ মাঠে আছি এবং থাকব।

 

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments