Saturday, April 20, 2024
মূলপাতাঅন্যান্যদুর্গাপুরে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পিং

দুর্গাপুরে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পিং

নেত্রকোনা দুর্গাপুরে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)সমৃদ্ধি কর্মসূচী কর্তৃক আয়োজিত ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় উপজেলার ফান্দায় সদর ইউনিয়ন পরিষদ চত্বরে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় ।

ক্যাম্পেইনে গ্রামের অসহায় ও দরিদ্র ১ শত ৮১ জন নারী পুরুষ সেবা নিতে আসেন । এর মাঝে বিনামূল্যে চোখের ছানি পড়া অপারেশনের জন্য ৭৬ রোগীকে নির্বাচিত করা হয় ।

ক্যাম্পেইনে অনুষ্ঠানে ডিএসকে সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী জনাব মোঃ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় ও সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব শাহিনুর আলম সাজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলাভাইস চেয়ারম্যান জনাব পারভিন আক্তার । এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএসকে যুগ্ম পরিচালক জনাব মোঃ আলাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জনাব মোঃ আলী আজগর, ডিএসকে দুর্গাপুর আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ নজরুল ইসলাম, প্রবীণ কর্মসূচি’র প্রোগ্রাম অফিসার মোরশেদ আলম, কৈশোর কর্মসূচির প্রোগ্রাম অফিসার দিলিপ কুমার ঘোষ, সমৃদ্ধি স্বাস্থ্য কর্মকর্তা রুহুল আমীন, জীবন ফেরদৌস ওয়াহিদ, সমৃদ্ধি সমাজ উন্নয়ন কর্মকর্তা সাইদুল ইসলাম, প্রদীপ রায়, সমৃদ্ধি পারিবারিক উদ্দোগ উন্নয়ন কর্মকর্তা চিনু রেমা, স্বাস্থ্য পরিদর্শক প্রমুখ।

প্রতি বছরই দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) গ্রামের অসহায় ও দরিদ্র মানুষদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা দিয়ে আসছে । রোগীদের চোখের ছানি পড়া অপারেশন, যাতায়াত ব্যবস্থা সহ সকল খরচ বহন করে প্রতিষ্ঠানটি । এ বছরও নির্বাচিত চোখে ছানি পড়া ৭৬ জনকে রোগীর অপারেশন থেকে শুরু করে সকল ব্যয় বহনের প্রতিশ্রুতি দিয়েছেন প্রতিষ্ঠানটি ।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments