Saturday, April 20, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় নারী উদ্যোক্তা ট্রেনিং সেন্টার উদ্বোধন

নেত্রকোনায় নারী উদ্যোক্তা ট্রেনিং সেন্টার উদ্বোধন

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ এবং নিজেদের তৈরী পন্য বিক্রির জন্য নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যাগে তৈরী করে দেয়া হয়েছে সেলস সেন্টার। শহরের মোক্তারপাড়া পুরাতন কালেক্টরেট মাঠের কর্নারে ওমেন্স ট্রেনিং সেন্টারটি তৈরী করা হয়েছে। মঙ্গলবার বিকালে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এই ট্রেন্ংি সেন্টার, প্রবীণ কর্নার এবং ফুড সেলস সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা মো. নুরুল আমীন, পৌর মেয়র নজরুল ইসলাম খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মানিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন সুলতানা, পৌরসভার কাউন্সিলর মান্নান খান আরজু, জাইকার প্রতিনিধি ইশরাত জাহান, উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. আল আমিন সরকার, পিআইও মো. মিজানুর রহমান, নারী উদ্যোক্তা হোসনে আরা বেগম, কামরুন্নাহর লিপি সহ অন্যরা উপিস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে ট্রেনিং এবং সেলস সেন্টারটি ২০-২১ অর্থ বছরে জাইকার অর্থায়নে ১৫ লক্ষ ৮ হাজার ৩৮২ টাকায় চুক্তিমূল্যে ২১-২২ বছরে বাস্তবায়ন করা হয়। প্রকল্পটির প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছিলো ১৬ লক্ষ ৭৫ হাজার ৯৮০ টাকা। জাইকা এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে নেত্রকোনা সদর উপজেলা পরিষদ এর বাস্তবায়নে সাতপাই এলাকার বাসেত প্রকৌশলী নামের ঠিকাদার এই কাজটি সম্পন্ন করেছেন।

জেলা প্রশাসক জানান, এখানে নারীরা যেমন প্রশিক্ষণ নিতে পারবে তেমনি তাদের তৈরী পণ্যও বিক্রি করতে পারবে। পাশাপাশি তাদের তৈরী করা খাবার বিক্রি করবে। বিশেষ করে বেশি বিক্রি হবে বিভিন্ন মেলাসহ অনুষ্ঠানে। এছাড়াও এটিতে প্রবীণদের বসে আড্ডা দেয়ার জন্য একটি প্রবীণ কর্নারও করে দেয়া হয়েছে। সমাজের কাউকে পেছনে ফেলে নয়, বরং সাথে নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ এই লক্ষ্যে বর্তমান সরকারের সুন্দর চিন্তা চেতনা বাস্তবায়নে এমন উদ্যোগ বলে জানান তিনি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments