Thursday, April 25, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনায় বিড়ি কারখানায় অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা

নেত্রকোনায় বিড়ি কারখানায় অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা

নেত্রকোনার পূর্বধলায় ভোক্তার অভিযানে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উদ্ধারের দায়ে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) গোপন তথ্যের ভিত্তিতে বুধবার উপজেলার শ্যামগঞ্জ বাজারে অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। এ সময় উদ্ধার হওয়া প্রায় নকল ২ লাখ শলা বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভোক্তার নেত্রকোনা কার্যারয়ের সহকারী পরিচালক ওসমান গনী এ তথ্য নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে পূর্বধলার শ্যামগঞ্জ বাজারের পাশে হান্নান বিড়ি ফ্যাক্টরী পরিচালনা করে আসছেন জুবায়ের নামের এক ব্যাক্তি। তবে কারখানায় কোন বিড়ি উৎপাদন হতো না। পাশেই নিজ বাড়িতে তিনি বিড়ি উৎপাদন করতেন। বিড়িগুলোর প্যাকেটে নকল ব্যান্ডরোল লাগিয়ে বাজারজাত করে আসছিলেন।

জুবায়ের দীর্ঘদিন ধরে অসৎ পন্থা অবলম্বন করে এবং সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ি বিক্রয় করে আসছিলেন বলেও অভিযোগ রয়েছে। এসকল নানা তথ্যের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জুবায়েরর বাড়ি থেকে উদ্ধারকৃত প্রায় ২ লাখ শলা বিড়ি জব্দ করা হয়। পরে ওইখানেই বিড়ি গুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ ঘটনায় ফ্যাক্টরি মালিককে নগদ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments