Thursday, April 25, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদআটপাড়া উপজেলানেত্রকোনায় শিশু ধর্ষণ মামলার রায়ে যুবকের যাবজ্জীবন

নেত্রকোনায় শিশু ধর্ষণ মামলার রায়ে যুবকের যাবজ্জীবন

নেত্রকোনার আটপাড়ায় শিশু ধর্ষণ মামলার রায়ে ধর্ষক মো. ইব্রাহীম (২৩) নামের যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন নারী ও নির্যাতন দমন ট্রাইব্যালের বিচারক। রায়ের সাথে সাথে আসামীকে আটক করে কারাগারে পাঠানো হয়। বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতে স্বাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যালের বিচারক মোহাম্মদ ইফতেখার বিন আজিজ। সাজাপ্রাপ্ত ইব্রাহীমকে যাবজ্জীবন কারাদন্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের জেল দিয়েছেন আদালত। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন শিশুটির বাবা।

সরাকার পক্ষের আইনজীবী ছিলেন, জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যাল আদালতের পিপি এডভোকেট রাসেল আহম্মদ খান। তিনি জানান, আটজন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ বিচারক এ রায় দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, গত ২০১৫ সনে ৩ রা মার্চ বাজার থেকে বাবা সদায় কিনে শিশুটিকে বাড়ি পাঠান। সন্ধ্যা হয়ে যাওয়ায় পথিমধ্যে ইব্রাহীম ওই শিশুকে আটকে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। পরে শিশুটি চিৎকার করে বাড়ি গিয়ে বললে মা সহ আত্মীয়রা শিশুটিকে বাবার কাছে বাজারে নিয়ে যাওয়ার পথে ইব্রাহীমকে পেয়ে স্থানীয়রা আটক করে। অন্যদিকে শিশুটিকে নেত্রকোনা জেলা সদর হাসপাতালে ভর্তি করে এবং শিশুর বাবা বাদী হয়ে ওইদিন আটপাড়া থানায় ওই যুবককে আসামি করে মামলা দায়ের করেন। ওই বছরের ২৩ জুন পুলিশ আদালতে চূড়ান্ত চার্জশিট দাখিল করে।

এদিকে আটক হওয়া আসামি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বাইরে থাকলেও রায় হবার সাথে সাথে তাকে আটক করে আদালতের পুলিশ। পরে জেল হাজতে পাঠানো হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments