Tuesday, March 19, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাপানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

নাজমা আলী, নেত্রকোনা:
নেত্রকোনায় সমাপ্ত হলো দুইদিনব্যাপী ‘পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধ’ বিষয়ক সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা। নেত্রকোনা জেলা প্রেসক্লাবের কনফারেন্স রুমে শনিবার কর্মশালার উদ্বোধন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। পরদিন আজ রবিবার দিনব্যাপী বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নে মাঠ পরিদর্শনের মধ্য দিয়ে এই প্রশিক্ষণ কর্মশালার ৷

গগণমাধ্যম উন্নয়ন বিষয়ক সংগঠন সমষ্টির আয়োজনে জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ২২ জন সংবাদকর্মী এই প্রশিক্ষণে অংশ নিয়েছেন। কর্মশালার প্রথম দিনে কর্মশালা সমন্বয়কারী সাংবাদিক আলপনা বেগমের সার্বিক তত্বাবধানে দুইদিন ব্যাপী প্রশিক্ষণের প্রথম দিনে অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

প্রথম দিনে প্রশিক্ষণ প্রদান করেন সমষ্টির পরিচালক ও চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর মীর মাসরুর জামান, সমষ্টির কমিউনিকেশন ম্যানেজার ও গ্লোবাল হেলথ এডভোকেসি ইনকিউবেটর ( জি এইচ এ আই) সারওয়ার ই আলম, সমষ্টির গবেষণা ও যোগাযোগ পরিচালক রেজাউল হক ও কর্মসূচি ব্যবস্থাপক মুনাবভির আহমেদ।

রবিবার শেষ দিনে বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের চরপাড়া গ্রামে সাংবাদিকগণ সরজমিনে উপস্থিত হয়ে প্রতিবেদন তৈরী ও ভিকটিমের পরিবারের সাক্ষাৎকার গ্রহণ করেন। সেইসাথে পানিতে ডুবে শিশু মৃত্যু হ্রাসে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে উদ্বুদ্ধ করার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধির সাথে কথা বলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments