Saturday, April 20, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাপ্রেমের সম্পর্কের জেরে হত্যাকাণ্ড জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রেমের সম্পর্কের জেরে হত্যাকাণ্ড জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সোহান আহমেদ:
প্রেমের সম্পর্কের জেরে হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নেত্রকোনার দুর্গাপুর ঝানঞ্জাইল বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

রবিবার বেলা সাড়ে ১১ টায় নিহত কলেজ ছাত্র জাবের শরিফ খান শুভর এলাকাবাসীর উদ্যোগে বিরিশিরি শ্যামগঞ্জ সড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, দুর্গাপুর কাকৈরগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মতিন খান, ব্যবসায়ী নেতা শহীদুল ইসলাম, নিহত শুভর পিতা আলী উসমান খান, ভাই আতিকুল ইসলাম, শিক্ষক মাসুদ আহমেদ সহ আরো অনেকেই।

এসময় বক্তারা অবিলম্বে কলমাকান্দার সীমান্ত এলাকা লেঙ্গুরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু তাহের ও তার মেয়ে শাহানাজ আক্তারসহ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, আবু তাহেরের মেয়ে শাহানাজের সাথে দীর্ঘদিন ধরেই দুর্গাপুরের ঝানজাইল এলাকার আলী উসমানের ছেলে শুভর প্রেমের সম্পর্ক গড়ে উঠে।এরই প্রেক্ষিতে গত ৩০ এপ্রিল প্রথমে দুর্গাপুর ও পরবর্তীতে লেঙ্গুরায় শাহানাজের দেখা করতে যায়।

কিন্তু ঐদিন বিকেলেই শুভর ফোন থেকেই মা শামছুন্নাহারের মোবাইলে ফোন করে শুভ অজ্ঞান অবস্থায় পড়ে রয়েছে বলে জানায় শাহানাজ।

খবর শুনে স্বজনরা ঘটনাস্থল কলমাকান্দার লেঙ্গুরা কাঠালবাড়ি এলাকা থেকে শুভকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরবর্তী এ ঘটনায় পহেলা মে শুভর পিতা আলি উসমান খান বাদি হয়ে শাহানাজ আক্তার ও পিতা আবু তাহেরসহ ৮ জনকে আসামী করে কলমাকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

কিন্তু অধ্যবধি আসামিরা গ্রেফতার না হওয়ায় শুভর পরিবারসহ, এলাকাবাসী ও স্থানীয় ঝানজাইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল প্রদর্শন করা হয় শুভ ময়মনসিংহ নাসিরাবাদ কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments