Friday, April 19, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাবাল্য বিবাহ প্রতিরোধে নারী শিক্ষা জরুরি

বাল্য বিবাহ প্রতিরোধে নারী শিক্ষা জরুরি

নেত্রকোনায় নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্য বিবাহ রোধ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এই সভার আয়োজন করে।

সভায় বিভিন্ন নারী সংগঠনসহ জনপ্রতিনিধি, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগণসহ সামাজিক রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এতে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সুহেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হারুন অর রশীদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নাজনীন সুলতানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক সাংবাদিক আলপনা বেগম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, মহিলা পরিষদ জেলা শাখার সম্পাদক তাহেজা বেগম এনি, মহিলা সংস্থার চেয়ারম্যান সৈয়দা শামছুর নাহার বিউটি প্রমুখ। আলোচনায় বাল্য বিবাহ সংগঠিত হওয়ার কারণ সমুহ উঠে আসে।

বক্তারা বলেন, সকল ধরনের সহিংসতা বন্ধে পারিবারিক ভাবে সচেতনতার বিকল্প নেই। পাশাপাশি সকল মেয়ে শিশুকে শিক্ষার আওতায় আনতে হবে। এসময় জেলা প্রশাসক জানান জনপ্রতিনিধা নিয়মিত উঠান বৈঠক এবং কিশোরী গ্রুপ জোরদার করতে হবে। সামাজিক সচেতনতাটা এই খানে বেশি জরুরি।

তাই তিনি সআরক্ষিত আসনের জনপ্রতিনিধিদের প্রতি নিয়মিত গ্রামগুলোতে উঠান বৈঠকের গুরুত্বারোপ করেন। পাশাপাশি নারী নেত্রীদের প্রতিও আহবান রাখেন পাড়া, মহল্লা, গ্রামগুলোতে বেশি বেশি সচেতনতা তৈরি করার।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments