Saturday, April 20, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকলমাকান্দা উপজেলা৯৯৯ এ কল পেয়ে ত্রাণের ট্রলার উদ্ধার

৯৯৯ এ কল পেয়ে ত্রাণের ট্রলার উদ্ধার

পুলিশের বিশেষ সেবা ৯৯৯ এ কল পেয়ে নেত্রকোনার কলমাকান্দায় ত্রাণ নিয়ে ডুবে যাওয়া ট্রলার উদ্ধার করেছে কলমাকান্দা থানার পুলিশ ও ফায়ার সার্ভিস। বুধবার (২৯ জুন) দুপুরে উপজেলার নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। টাঙ্গাইলের সখিপুর থেকে একটি বাজারের ব্যাবসায়ীরা নিজেদের অর্থায়নে ত্রাণ নিয়ে সুনামগঞ্জের মহেষখলা ও বাগলি যাওয়ার পথে কলমাকান্দায় এই দুর্ঘটনার কবলে পড়লে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে। পরবর্তীতে বেঁেচ যাওয়া ত্রাণের প্যাকেটগুলো ওই গ্রামেই বিতরণ করে দেন। এর আগে সকালে ১৪ জনের একটি টিম টাঙ্গাইলের সখিপুর থেকে এসকল ত্রাণ নিয়ে দুপুরে কলমাকান্দায় পৌঁছেন।

ট্রলারে থাকা কৃষক শ্রমিক জনতালীগের টাঙ্গাইল জেলার সহ সভাপতি ও সখিপুর উপজেলার ৬ নং কালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার বলেন, আমাদের সখিপুর একটি বড় বাজার রয়েছে। এটি থেকে বড় রাজস্ব আসে। আমরা সবাই মিলে ব্যবাসয়ীদের থেকে উত্তোলিত টাকা দিয়ে বর্নার্তদের জন্য ৭ কেজি চালসহ তেল, ডাল, পেঁয়াজ সহ সাড়ে ১০ কেজি করে প্রতি প্যাকেটে মোট ৬০০ প্যাকেট করি। এটি নিয়ে কলমাকান্দা দিয়ে যাচ্ছিলাম। মহেষখলা থেকেই আমাদের জন্য ট্রলারটি পাঠায়। কিন্তু ঘাট থেকে প্রায় এক কিলোমিটারের মতো দূরত্বে হাওরে যেতেই পানির নীচে থাকা একটি পিলারে ধাক্কা খেয়ে ট্রলারে পানি উঠে যায়। ট্রলারটি ডুবে যেতে থাকলে আমরা তাৎক্ষণিক ফোন দিলে পুলিশ এবং ফায়ার সার্ভিসকর্মীরা দ্রæত যায়। তবে স্থানীয় ওই নোয়াগাঁও এলাকার মানুষ প্রথমেই আমাদের উদ্ধারে ঝাপিয়ে পড়েন। আমরা ত্রানের তিন ভাগের এক ভাগ প্যাকেট ট্রলারের ছাদে রেখেছিলাম। বাকী দুইভাগ ভেতরে ছিলো। ছাদের গুলো অরক্ষিত ছিলো। পরে ট্রলারের ছাদ ভেঙ্গে ওগুলো বের করা হয়েছে। তবে বেশি ক্ষতি হয়নি। আমরাও কোন ধরনের আহত হইনি। ত্রাণগুলো পরে তাৎক্ষনিক ওই এলাকার সকল বর্ন্যার্তদের মাঝেই বিতরণ করে দেই।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কলমাকান্দা ফায়ার ষ্টেশনের অফিসার রফিকুল ইসলাম বলেন, আমাদরেকে থানা থেকে খবর দিলে আমরা দ্রæত ঘটনাস্থলে যাই। স্থানীয় এবং ট্রলার চালকদের বরাত দিয়ে তিনি আরও বলেন, কলমাকান্দা সদরের নোয়াগাঁও এলাকা থেকে রাজাপুর বিদ্যুতের তার যায়। এটির একটি খুঁটি ভেঙ্গে পড়ে আছে বিলের পানির নীচে। এটার উপর দিয়ে ট্রলার যেতেই নৌকার তলা ফেটে পানি উঠে। আমরা দ্রæত চেষ্টা করে উদ্ধার করে দিয়েছি। ত্রাণগুলোও তারা বিতরণ করে ফেলেছেন। এ ব্যাপারে কথা বলতে কলমাকান্দা থানার ওসির সাথে যোগাযোগের চেষ্টা করা হলে কথা বলা যায়নি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments