Saturday, December 3, 2022
মূলপাতাঅন্যান্যকঠোর লকডাউনের দ্বিতীয় দিনে মদনে গরুর হাট

কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে মদনে গরুর হাট

ফয়েজ আহম্মদ হৃদয়, মদন: করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে সরকার সারাদেশে সর্বাত্মক লকডাউন ঘোষনা করেছে। এই লকডাউন উপেক্ষা করেই নেত্রকোনার মদনে বসেছে পশুর হাট। পৌর সদরের দেওয়ান বাজারে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্বাস্থ্যনীতির কোন তোয়াক্কা না করেই এ হাট বসিয়েছে বাজার কর্তৃপক্ষ। এ নিয়ে এলাকার সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রশাসন এ বিষয়ে কোনো রকম পদক্ষেপ গ্রহণ না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি বলে জানান বাজার কর্তৃপক্ষ।

মদন উপজেলার সর্ববৃহৎ হাটটি পৌর সদরের দেওয়ান বাজারে প্রতি সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবারে বসে। তবে সপ্তাহে একদিন বৃহস্পতিবারে বসে শুধু পশুর হাট। বাজার নিয়ন্ত্রন করেন দেওয়ান জাহের বখত গং ওয়াকফষ্টেইট।

বৃহস্পতিবার দুপুরে সরজমিন দেওয়ান বাজারে গেলে দেখা যায় পশুর হাটের দৃশ্য। হাটে ছিলো না স্বাস্থ্যবিধির বালাই। হাটে আসা লোকজনেরও মুখে মাস্ক নেই। দূর দূরান্ত থেকে ক্রেতা বিক্রেতা এসে জনসমাগম করায় স্বাস্থ্যঝুকিতে পড়েছেন এলাকার জনসাধারণ। সরকারে সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে মদনে এমন ঢিলে ঢালা লকডাউন নিয়ে দেখা দিয়েছে নানান প্রশ্ন।

বাজার পরিচালনাধীন ওয়াকফষ্টেইট এর মোতায়াল্লী দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক জানান, সপ্তাহিক হাট বন্ধ ঘোষনা দিয়েছিলাম। দূর দূরান্ত থেকে ক্রেতা-বিক্রেতারা চলে আসায় আমাদের কিছু করার নেই। কিন্তু প্রসাশন এ ব্যাপারে সহযোগীতা না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, গরুর হাট বসানো বন্ধ রাখা সরকারী নির্দেশনা না থাকায় ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments