Thursday, July 11, 2024
মূলপাতাঅন্যান্যকেন্দুয়ায় প্রকৌশলীদের অসদাচরণের প্রতিবাদে নির্মাণ শ্রমিকদের বিক্ষোভ-সমাবেশ ও কর্মবিরতি

কেন্দুয়ায় প্রকৌশলীদের অসদাচরণের প্রতিবাদে নির্মাণ শ্রমিকদের বিক্ষোভ-সমাবেশ ও কর্মবিরতি

নেত্রকোনার কেন্দুয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর উপজেলার ভারপ্রাপ্ত প্রকৌশলী মোজাম্মেল হোসেনসহ দুই উপসহকারী প্রকৌশলীর বিরুদ্ধে শ্রমিকদের সাথে অসদাচরণ, অশালীন ভাষায় গালিগালাজসহ তাদের হেয় ও হয়রানি করার অভিযোগ উঠেছে।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে পৌরশহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলার সকল নির্মাণ শ্রমিক কর্মবিরতি দিয়ে এসব কর্মসূচি পালন করে।

পৌরশহরের নতুন বাসস্ট্যান্ড এলাকার উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। পরে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নতুন বাসস্ট্যান্ডে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন, উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আব্দুর রাজ্জাক, সভাপতি আনার খাঁ ও সাধারণ সম্পাদক মাসুদ রানা।

উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আনার খাঁ তার বক্তব্যে বলেন, আমাদের শ্রমিকরা সারা বছরই উপজেলার বিভিন্ন ঠিকাদারদের কাজ করে থাকে। আমাদের কাজে কোনো ভুল-ত্রুটি হলে ইঞ্জিনিয়ার স্যাররা বুঝিয়ে দিতে পারেন। কিংবা নতুন করে করাতে পারেন। এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু তা না করে কাজ তদারকি করতে গিয়ে উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হোসেন, উপসহকারী প্রকৌশলী সজল রেজা ও মাহফুজুর রহমান শ্রমিকদের সাথে প্রায় সময়ই অসদাচরণ করেন। শ্রমিকদের মা-বাবার নাম ধরে অশালীন ভাষায় গালিগালাজ করেন। তাদের এমন আচরণে শ্রমিকরা অতিষ্ঠ। তাই তাদের বিরুদ্ধে উপজেলার সকল নির্মাণ শ্রমিক মিলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছি। সঠিক বিচার না পেলে আমরা আরও কঠোর আন্দোলন করব।

এ নিয়ে উপজেলা ভারপ্রাপ্ত প্রকৌশলী মোজাম্মেল হোসেনের সাথে কথা হলে তিনি শ্রমিকদের সাথে অসদাচরণের বিষয়টি অস্বীকার করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments