Sunday, November 27, 2022
মূলপাতাঅন্যান্যকেন্দুয়ায় সরকারি পুকুর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা

কেন্দুয়ায় সরকারি পুকুর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা

 হুমায়ুন কবির, কেন্দুয়া: নেত্রকোনা জেলার কেন্দুয়ায় সরকারি খাস পুকুর থেকে ড্রেজার (স্যালো মেশিন) দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে এক ব্যক্তিকে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার মাসকা ইউনিয়নের বালিজুড়া গ্রামে সরকারি খাস পুকুর থেকে বালিজুড়া গ্রামের আবুল হাসেম মিয়া ড্রেজার (স্যালো মেশিন) দিয়ে বালু উত্তোলন করছিলেন। খবর পেয়ে মঙ্গলবার কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসান ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান।

এসময় তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনকারী উপজেলার বালিজুড়া গ্রামের আবুল হাসেম মিয়াকে এক লক্ষ টাকা জরিমানা করেন। এ ছাড়াও একটি ড্রেজার (স্যালো মেশিন) জব্দ করে তা নিলামে বিক্রি করেছেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসান মঙ্গলবার রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী সরকারি খাস পুকুর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে, বালু উত্তোলনকারী আবুল হাসেম কে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও একটি ড্রেজার (স্যালো মেশিন) জব্দ করে তা নিলামে বিক্রি করা হয়েছে। তিনি আরো বলেন,এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কেন্দুয়া থানার পুলিশ ভ্রাম্যমাণ আদালত কে সহযোগিতা করেছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments