Homeফিচারদুর্গম চরের বিদ্যালয়ে বৃক্ষরোপণ

দুর্গম চরের বিদ্যালয়ে বৃক্ষরোপণ

টাঙ্গাইল প্রতিনিধি:
দুর্গম চরের একটি বিদ্যালয়ে মুজিবশতবর্ষ উদযাপন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। শিশুদের মনে বৃক্ষপ্রেমসহ পরিবেশের প্রতি ভালোবাসা জাগাতে এই কর্মসূচি নেয়া হয়েছে বলে জানায় আয়োজকরা।

শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকালে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের যমুনা নদীর ওপারে রেহাই গাবসারা গ্রামের ১০৭ নং সোহরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই বৃক্ষরোপণ করা হয়। কর্মসূচীতে অতিথি হিসেবে বৃক্ষরোপণ করেন টাঙ্গাইল জোনাল সেটেলমেন্ট অফিসার মোস্তারি কাদেরি।

এসময় স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি সোহরাব আলী, স্কুলের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান মিঞা, সহকারী শিক্ষক মোছা. শামছুন্নাহার, শামীমা আক্তার, তানজিলা খানম উপস্থিত ছিলেন।

অবহেলিত চরাঞ্চলের মানুষদের জন্য গড়ে তোলা শিক্ষা প্রতিষ্ঠানটিকে চারপাশে গাছ লাগিয়ে এক মনোরম পরিবেশে নিয়ে আসা এবং পরিবেশ বান্ধব শিক্ষা প্রদান করার উদ্যেশ্যেই মূলত এমন উদ্যোগ বলে জানিয়েছেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি। স্কুলের প্রধান শিক্ষক জানান, ২২৯ জন শিশু এই স্কুলে পড়ে। তাদের মধ্যে ৯৯ বালক এবং ১৩০ জনই বালিকা। এই অঞ্চলে কোন রাস্তা ঘাট কিছু নেই। নদী পাড় হয়ে শিক্ষকদের প্রতিদিন যাতায়াত করতে হয়। এমন দুর্গম এলাকায় পড়াশোনা করানোর কোন সুযোগ নেই। কিন্তু এই স্কুলটির কারণে এখানকার মানুষের শিক্ষা বিস্তারে আশার আলো দেখা যাচ্ছে।

বিদ্যালয়টিতে এই গ্রামসহ আশপাশের গ্রামের শিশুরা আসতে পারছে ভয়হীন ভাবে। তা না হলে নদী পার হওয়া তাদের জন্য কষ্টকর ছিলো। আমরা যথাযথ শিক্ষা প্রদানের চেষ্টা করে যাচ্ছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ