Saturday, July 13, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানানা আয়োজন নেত্রকোনায় শেখ কামালের ৭৪তম জন্মদিন পালিত

নানা আয়োজন নেত্রকোনায় শেখ কামালের ৭৪তম জন্মদিন পালিত

নেত্রডেস্ক ঃ
যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে নেত্রকোনায় বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, শেখ কামাল স্মৃতিচারণ ও ১৪ যুব সংগঠকের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অনিমেষ সোমের সভাপতিত্বে অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিকসহ যুবরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা ও স্মৃতিচারণে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ, পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ, সিভিল সার্জন ডাক্তার সেলিম মিয়া,নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল আমীন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক হারুন অর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শেখ কামালের আদর্শ অনুসরণ করতে যুবদেরকে উদ্বুদ্ধ করতে হবে। শেখ কামাল ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি খুব ভালো একজন সংগঠক ছিলেন। তার সে সকল গুণগুলো নতুন প্রজন্মের মাঝে সঠিক ভাবে তুলে ধরতে পারলেই সুন্দর একটি সমাজ বিনির্মাণ সম্ভব। এ কারণেই অনুষ্ঠানে যুবদেরকে সহযোগিতায় আর্থিক অনুদান দেয়া হচ্ছে।

আলোচনা সভা ও স্মৃতিচারণ শেষে ১৪ জন যুব উদ্যোক্তার মাঝে প্রতি জনে ৪০ হাজার করে ৫ লক্ষ ৬০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এর আগে সকালে মোক্তারপাড়া মুক্তমঞ্চে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যেদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রশাসনসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments