Friday, July 12, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনায় বিশ্ব জলাভূমি দিবসে মানববন্ধন

নেত্রকোনায় বিশ্ব জলাভূমি দিবসে মানববন্ধন

বিশ্ব জলাভূমি দিবস উপলক্ষে “মানুষের কল্যাণে জলাভূমি” স্লোগানে নেত্রকোনায় মানববন্ধন করেছে পরিবেশবাদী সংগঠন।

দিবসটি আগামীকাল শুক্রবার বন্ধের দিন থাকায় আগের দিন বৃহস্পতিবার কর্মদিবসে শহরের মোক্তারপাড়া পৌরসভার মোড়ে প্রধান সড়কে এই কর্মসূচি পালন করা হয়।

বারসিকের সহযোগিতায় শিক্ষা সংস্কৃতি, পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটির আয়োজনে কাপড়ের উপরে হাতে লিখা ব্যানার নিয়ে মানববন্ধনে অংশ নেন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

পরে নেত্রকোনা শহরের পুকুর ও মগড়া নদী সুরক্ষার দাবীতে জেলা প্রশাসক শাহেদ পারভেজের কাছে এবং পৌরসভার মেয়র বরাবর প্যানেল মেয়র এস এম মহসীন আলমের কাছে স্মারকলিপি প্রদান করে আয়োজকরা।

এর আগে মানব্বন্ধনে শিক্ষা সংস্কৃতি, পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক নাজমুল কবীর সরকারের সভাপতিত্বে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা জলাভূমি রক্ষার দাবী করে শহরের ৫৩ টি পুকুরের মধ্যে ১১ টি জীবিত পুকুরকে বাঁচিয়ে রাখতে দাবী জানান।

এছাড়াও দখলদারদের হাত থেকে মগড়া নদী উদ্ধার করে ওয়াকওয়ে নির্মাণ করার দাবী জানান। মানববন্ধনে অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন, জনউদ্যোগের আহবায়ক শ্যামলেন্দু পাল, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী মো. অহিদুর রহমান, শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটির সম্পাদক সাংবাদিক আলপনা বেগম, কবি ও চেম্বার সহ সভাপতি সোহরাব উদ্দিন আকন্দ, সাহিত্য সমাজের সম্পাদক সাইফুল্লাহ ইমরান পরিবেশ নিয়ে কাজ করা আশরাফুল ইসলাম অন্তর, যুব ফোরামের তাজিম রহমান সহ অনেকেই।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments