Saturday, July 13, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার কেন্দুয়ায় ভূমি সেবা সপ্তাহ পালিত

নেত্রকোনার কেন্দুয়ায় ভূমি সেবা সপ্তাহ পালিত

হুমায়ুন কবির, কেন্দুয়া:
“ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল,” এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনা জেলার কেন্দুয়ায় ভূমি সেবা সপ্তাহ ২০২১ পালিত হয়েছে।

রবিবার কেন্দুয়া উপজেলা ভূমি অফিস এর উদ্যোগে ভূমি অফিস কার্যালয়ে সেবা সপ্তাহের ভার্চুয়াল শুভ উদ্বোধন করেন জনাব কাজি মোঃ আবদুর রহমান, জেলা প্রশাসক, নেত্রকোণা।

পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মইন উদ্দিন খন্দকারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার( ভুমি) মোঃ খবিরুল আহসানের পরিচালনায়,আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দুয়া প্রেসক্লাব সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভুঞাু,ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভুঞা,মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমী, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহ নেওয়াজ ও বলাইশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লীক প্রমুখ।

ভূমি সেবা সপ্তাহ, আলোচনা সভায় মূল বিষয় ছিল, অনলাইনে জমির তথ্য রেজিষ্ট্রেশন করা হচ্ছে। আগামী ৩০ জুনের পর থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে এবং অনলাইনে খাজনা নেওয়া হবে।

তাই সকল শ্রেণির ভূমি মালিকদের অনলাইনে জমির তথ্য রেজিস্ট্রেশনের আওতায় আসার আহ্বান জানানো হয়েছে। ভূমি মালিকগণ www.ldtax.gov.bd অথবা www.land.gov.bd ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্য প্রদান করে রেজিস্ট্রেশন করতে পারবে। এছাড়া ইউনিয়ন ভূমি অফিস এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারে রেজিস্ট্রেশন করা যাবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments