Wednesday, April 17, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার দুর্গাপুরে অজগর উদ্ধার

নেত্রকোনার দুর্গাপুরে অজগর উদ্ধার

নেত্রকোনার দুর্গাপুরে একটি অজগর উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। সোমবার বিকালে সাপটিকে অবমুক্ত করা হয়।
এর আগে গত শুক্রবার রাতে সাপটিকে নলুয়া পাড়া বিজিবি ক্যাম্পের নীচ থেকে স্থানীয় আমির খান নামের এক যুবক আটক করে। পরে তার বাড়িতে লুকিয়ে রাখলেও শেষ রক্ষা হয়নি। সেভ দ্যা এনিম্যাল অব সুসং টিমের কাছে খবর পৌঁছে গেলে তারা দ্রুত প্রশাসনকে অবহিত করেন।

গোপন সংবাদের খবর পেয়ে সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) রয়েল সাংমার নেতৃত্বে সাপটি উদ্ধার করে প্রশাসন।পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব উল আহসানের সাথে পরামর্শ করে ড্রামে করে উপজেলা চত্বরে নিয়ে আসা হয়।

সাপটি ঘরের ভেতর দুদিন আটক থেকে খাবারের অভাবে অসুস্থ হয়ে যাওয়ায় প্রথমে চিকিৎসা দেয়া হয়েছে। উপজেলা প্রাণি সম্পদ বিভাগের ভ্যাটেনারি সার্জন ডাক্তার মাহবুবুর রহমান চিকিৎসা দেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বন বিভাগের কাছে হস্তান্তর করলে বন বিভাগ এটিকে অবমুক্ত করে দেয়। সাপটি ১৩ থেকে ১৪ কেজি ওজনের হবে বলে ধারণা করা হচ্ছে। সাত থেকে আট ফুট লম্বায় অজগর সাপটি হয়তো গরমে পাহাড়ের নীচে চলে আসছিল বলে সেভ দ্যা এনিম্যাল নামক টিমের সভাপতি রিফাত আহমেদ জানান।

তিনি আরো জানান, দুর্গাপুর সদর উপজেলার আগার গ্রামের মাছ শিকারি আমির খান সাপটিকে পেয়ে লুকিয়ে রাখে।
পরে আমাদের টিম গোপন ভাবে জানতে পেরে প্রশাসনকে অবহিত করি। আমির খান মাছ ধরতে গিয়ে নলুয়া পাড়া এলাকা থেকে সাপটি ধরে আনেন।

তবে তাকে মানবিক কারণে ছেড়ে দিয়েছে প্রশাসন। কিন্তু তাকে সতর্ক করে দেয়া হয়েছে যাতে আর কখনো এমন কাজ না করে। এই ধরনের কাজ করলে তাকে আইনের আওতায় নেয়া হবে বলেও প্রশাসন হুশিয়ারি দিয়েছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments