Thursday, February 22, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় ভোক্তা অধিকারে অভিযোগ করে ক্ষতিপূরণ পেলেন ভুক্তভোগী

নেত্রকোনায় ভোক্তা অধিকারে অভিযোগ করে ক্ষতিপূরণ পেলেন ভুক্তভোগী

নেত্রকোনায় বেষ্ট ইলেক্ট্রনিক্স থেকে পন্য কিনে প্রতারণা হওয়ায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করে পণ্যের মূল্যসহ ক্ষতিপূরণ পেলেন গ্রহক। রবিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্ত গ্রাহক কৌশিক ফারহানের হাতে নগদ ৫৪৭১০ টাকা তুলে দেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহাকরী পরিচালক মো. শাহ আলম জানান, অনলাইনে লিখিত অভিযোগের প্রেক্ষিতে অনুসন্ধান করে শুনানী শেষে এই টাকা উদ্ধার করা হয়।

এসময় অভিযোগকারী কৌশিক ফারহান জানান, সদর উপজেলার মোক্তারপাড়া এলাকায় বেস্ট ইলেকট্রনিকস থেকে ৫১২১০ টাকা টিভির মূল্যের একটি এন্ড্রয়েট টিভি কিনেছিলাম। কিন্তু এটিতে এন্ড্রয়েট কোন কিছুই সাপোর্ট করেনা। পরে তা ফেরত নিতে বললে গড়িমসি করে। এরপর অনলাইনে তাদের বিরুদ্ধে অভিযোগ করি।

মো. শাহ আলম জানান, ওই শো রুমের বিরুদ্ধে প্রমাণসহ একটি অভিযোগ করেন যে কৌশিক ফারহান। অভিযোগটি আমলে নিয়ে আমরা বিজ্ঞ বিচারকের দারস্থ হই। পরে শুনানিতে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত প্রতিষ্ঠান তাদের দোষ স্বীকার করে অভিযোগকারীর নিকট দুঃখ প্রকাশ করেন এবং অভিযোগকারীর সম্মতিতে অভিযোগকারীকে টিভির সম্পূর্ণ মূল্য ও আনুষঙ্গিক খরচ বাবদ ৫৪৭১০(৫১২১০ টাকা টিভির মূল্য) টাকা ক্ষতিপূরণ প্রদান করেন।

ভবিষ্যতে এ ব্যাপারে সতর্ক থাকার পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিষয়গুলো মেনে চলার অঙ্গীকার করেন। রবিবার (১৩ ফেব্রুয়ারি) জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কাজি মো আবদুর রহমান অভিযোগকারীর হাতে ক্ষতিপুরনের ৫৪৭১০ টাকা তুলে দেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments