Homeসংবাদআটপাড়া উপজেলানেত্রকোনায় ভ্রাম্যমাণ আদালতে বাল্য বিয়ে নিরোধ আইনে দুই শিশুকে দন্ড

নেত্রকোনায় ভ্রাম্যমাণ আদালতে বাল্য বিয়ে নিরোধ আইনে দুই শিশুকে দন্ড

নেত্রকোনার আটপাড়ায় বাল্য বিবাহ নিরোধ আইনে কিশোর কিশোরীকে এক মাসের দন্ড দিয়ে সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। গত রবিবার রাতে উপজেলার মহেশ্বরখিলা গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়। এর আগে আটপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুলতানা রাজিয়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই সাজা দেন। শিশু দুটি আটপাড়া উপজেলার দুওজ ইউনিয়নের মহেশ্বরখিলা গ্রামের প্রতিবেশি। মেয়েটি জন্ম নিবন্ধন সনদ অনুযায়ী নবম শ্রেণিতে পড়লেও ছেলেটি সম বয়সী গার্মেন্টসকর্মী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আটপাড়া উপজেলার মহেশ্বরখিলা গ্রামের দশম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে একই গ্রামের সমবয়সী আরেক কিশোরের (গার্মেন্টস কর্মী) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। উভয়ের চাপে অভিভাবকরা রবিবার রাতে বিয়ের আয়োজন করতে বাধ্য হন। কিন্তু অপ্রাপ্ত বয়স্ক দুই কিশোর-কিশোরীর বিয়ের খবর আসে আটপাড়া উপজেলা প্রশাসনের কার্যালয়ে। খবর পেয়ে স্থানীয় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা রাজিয়া তাৎক্ষণিক সেখানে পুলিশ নিয়ে হাজির হন।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিবাহ নিরোধ আইনে দুজনকে এক মাসের দন্ডাদেশ দিয়ে আইন অনুযায়ী দুইজনকেই আটক করে সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। পরদিন আটপাড়া থানার পুলিশ আটক শিশুদের নেত্রকোনা আদালতে সোপর্দ করে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ