Thursday, August 18, 2022
Homeকৃষি সংবাদনেত্রকোনায় সকাল সাড়ে ১০ টার অনুষ্টান দেড়টায় শুরু

নেত্রকোনায় সকাল সাড়ে ১০ টার অনুষ্টান দেড়টায় শুরু

নেত্রকোনায় নিদিৃষ্ট সময়ের তিস ঘন্টা পরে শুরু হয়েছে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠান। বুধবার সকাল সাড়ে ১০ টায় নেত্রকোনা শহরের মগড়া ব্রিজের পাড়ে প্রাণি সম্পদ কার্যালয়ে আয়োজন করা হয় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২। কিন্তু অনুষ্ঠান শুরু হয় যোহরের আযানের পর।

এতে সভাপতিত্ব করেন নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার। তবে তিন ঘন্টা দেরির কারণে সাংবাদিকরা অন্য একটি অনলাইনের প্রতিষ্টাবাষিকীতে যেতে পারেন নি।

এ ব্যাপরে নেত্রকোনা জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর জানান, অনুষ্টানে ইউএনও মহোদয় সভাপদি ছিলেন। যেহেতু এটি সদরের অনুষ্ঠান। কিছুটা দেরি হয়েছে স্বীকার করে বলেন মুখ্য সচিবের সাথে একটি অনলাইন মিটিং ছিলো যে কারণে অনুষ্টানের সভাপতির আসতে দেরি হয়েছে।

প্রদর্শনীতে মোট ৪০ টি স্টল ছিলো। পশুসহ বিভিন্ন প্রাণি ও প্রযুক্তি ছিলো। একদিনের তো তাই বিকালেই শেষ হয়ে গেছে। উল্লেখ্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল সদরের বাস্তবায়নে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর ও মৎস্য য প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের সহযোগিতায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয় জেলা প্রাণি সম্পদ কার্যালয়ে।

এদিকে গবাদি পশু পালনকারী কামাল মিয়াসহ বেশ কয়েকজন বলেন, এবছর “পুষ্টি মেধা দারিদ্র বিমোচন, প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন” স্লোগান নিয়ে এই প্রদর্শনী দেয়ার কথা। কিন্তু এক তো সময়ে আরম্ভ হয়নি। দ্বিতীয়ত শেষও হয়ে গেছে দ্রুত। এগুলো যদি সাধারণ মানুষের দৃষ্টিতেই না আসে মানুষের কাজেই না লাগে তাহলে গেইট, প্যান্ডেল এসব করে শুধু বিল ভাউচার করে তো সরকারের টাকার বারোটা বাজিয়ে দিচ্ছে। আমরা অতি সাধারণ মানুষ। কিন্তু এইটুকু বুঝি সরকার দারিদ্রতা দূর করতে কোটি কোটি জনগণের ট্যাক্স ভ্যাটের টাকা খরচ করছে। কিন্তু কাগজে কলমে হালাল করতেই শুধু আজকাল আয়োজন হচ্ছে। এসব না করে এই টাকা গুলো জলে না ভাসিয়ে পকেটে না ভরে ৫০ জনকে ৫০ টি পশু কিনে দিলেও হালাল হতো। এগুলো আসলে দেখার কেউ নেই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সাম্প্রতিক সংবাদ