Saturday, December 3, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনা শহর জুরে নেই সচেতনতার বালাই

নেত্রকোনা শহর জুরে নেই সচেতনতার বালাই

নেত্রকোনা শহর জুরে অন্যান্য দিনের মতোই আজ রবিবারেও ছিলো প্রচন্ড যানজট। সাধারণ মানুষের মাঝে নেই সচেতনতার কোন বালাই। সকাল থেকে দুপুর পর্যন্ত সড়কে অসহনীয় যানযট। দোকান পাটেও মানছে না বিধি নিষেধ।একদিকে মানুষের উপচে পড়া ভীড় অন্যদকে বিধি নিষেধ মানাতে যানযটে আটকে আটকে চলছে সরকারী মাইকিং। সকাল ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত জেলা শহরের প্রধান সড়কের প্রত্যেকটি মোড়ে মোড়ে দেখা গেছে অসহনীয় যানযট। দীর্ঘক্ষণ জ্যামে দাঁড়িয়ে থেকে অনেকেই পায়ে হেটে রওয়ানা দিয়েছেন।

শহরের থানার মোড়, তেরি বাজার, বড় বাজার, শহীদ মিনার মোড় থেকে কোন স্থানে যানবাহনের যেমন কমতি নেই তেমনি মানুষেরও কমতি লক্ষ্য করা যায়নি। পিকাপ ভ্যানে চরে পর্যন্ত মানুষ চলাচল করছে। নিত্য পণ্যের বাজারসহ বিভিন্ন বিপনি বিতানগুলোতে ঈদের আমাজে। পয়লা বৈশাখে অনুষ্ঠান হবে না জেনেও অনেকেই বাজার ছাড়ছেন না। ঈদের অনেক দেরি থাকলেও ক্রেতারা বলছেন এই দোকান বন্ধ হয়ে যায় আবার খুলে। এমন অবস্থায় মানুষ ভোগান্তিতে। তাই খোলা পেয়েছেন এজন্য নিজেদের কেনাকাটা সেরে ফেলতে আসছেন।কেউ কেউ বলছেন ছোট বাচ্চাদের বায়নার জন্য বের হয়েছেন। আবার কেউ বলছেন সারা বছরের কাপড় চোপর প্রয়োজন থাকে। এক কাপড়ে চলা যায় না।  এমন নানা বাহানায় মানুষ বাজার সহ বাইরে ঘুরাঘুরি করতে দেখা যায়।

আবার তারাই অনেকে বলছেন নিয়ম কানুন মানছে না মানুষ। একটু শীতিল হলেই মানুষ হুরহুর করে বের হয়ে আসছে ঘর থেকে। এমন অবস্থার সৃষ্টি হচ্ছে যে কোনদিন করোনা বলে কিছু ছিলো না। ফলে ভয়াবহ পরিস্থিতি সামনে আসবে বলেও অনেকে শঙ্কা প্রকাশ করছেন।

এদিকে গত রাতে নেত্রকোনা জেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে করোনা মোকাবেলা নিয়ে মত বিনিময় করেন। এসময় সাংবাদিকরা জেলাকে সুরক্ষা রাখতে নানা পরামর্শ তুলে ধরেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments