Wednesday, February 1, 2023
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাপুন: নির্বাচনের গণবিজ্ঞপ্তিতে বাতিল চেয়ে মানববন্ধন 

পুন: নির্বাচনের গণবিজ্ঞপ্তিতে বাতিল চেয়ে মানববন্ধন 

নেত্রকোনার দুর্গাপুরে পুন: নির্বাচনের গণবিজ্ঞপ্তিতে বাতিল চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন হয়েছে। মঙ্গলবার সকালে পৌর শহরের প্রেসক্লাবে এই কর্মসূচি পালন করেন সদর ইউনিয়নের বাসিন্দারা।

এর আগে একটি বিক্ষোভ মিছিল ইউনিয়ন ও পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ জানান শতাধিক গ্রামবাসী।

গত ২৮শে নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত হওয়ার ইউপি নির্বাচনের ১৬ দিন পরে নেত্রকোণার দুর্গাপুরে সদর ইউনিয়নের মেনকীফান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল বাতিল ঘোষনা করে মঙ্গলবার একটি গণবিজ্ঞপ্তি জারি করেন উপজেলার নির্বাচন কর্মকর্তা ।

গণবিজ্ঞপ্তিতে ভোট বাতিলের তেমন কোনো কারণ উল্লেখ না থাকলেও উপজেলা নির্বাচন অফিস সূত্রে বলছে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় বাতিল করা হয়েছে ফলাফল। যদিও পুন:ভোটগ্রহণের নতুন দিন এখনো জানানো হয়নি।

একটি কেন্দ্রে পুনঃনির্বাচনের বিষয়টি সামনে আসার পর থেকেই প্রার্থীদের পাশাপাশি মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ভোটারদের মাঝে। এই নিয়ে হাট-বাজার পাড়া-মহল্লা এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমেও শুরু হয়েছে আলোচনা-সমালোচনার ঝড়।

গত ২৮শে নভেম্বর সন্ধ্যায় সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড মেনকীফান্দা কেন্দ্রে ভোটগ্রহণ শেষে ফেরার পথে ছিনতাই করা হয় ব্যালট পেপার সহ বিভিন্ন জিনিসপত্র। তাৎক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনী তিন রাউন্ড ফাঁকা গুলি ছোড়েও ছিনতাই ঠেকাতে পারেননি‌।

তবে ছিনতাইয়ের ঘটনায় ঐদিন রাতেই একটি সাধারণ ডায়েরি করেন থানায়। এবং পরদিন ২৯ শে নভেম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিনুর আলম সাজু (নৌকা), জামাতা রাজন (৩০), পিয়াস (২৫) সহ ২০ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা আরো ৪০/৫০ জনকে আসামি করে ব্যালট পেপার, নির্বাচনী মালামাল ছিনতাই, আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন সংশোধনী ২০১৯ এর ৪/৫ নং ধারায় একটি মামলা দায়ের করেন রিটার্নিং কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান। এ মামলায় পুলিশ তিনজনকে গ্রেফতার করল বাকি সবাই জামিনে মুক্তি পেয়েছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments