Saturday, July 13, 2024
মূলপাতাঅন্যান্যমোহনগঞ্জে নিরাপদ খাদ্য উৎপাদন ও স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচি

মোহনগঞ্জে নিরাপদ খাদ্য উৎপাদন ও স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচি

সাইফুল আরিফ জুয়েল,
নেত্রকোনার মোহনগঞ্জে নিরাপদ খাদ্য উৎপাদন ও স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা চত্বরে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা (ফাও) এর সহযোগীতায় এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হাওর ও চর উন্নয়ন ইন্সস্টিটিউট এর আয়োজনে ও বেসরকারি প্রতিষ্ঠান সেরা’র (সোসিও ইকোনমিক এন্ড রুরাল এ্যাডভান্সমেন্ট এসোসিয়েশন) তত্ত্বাবধানে এ কর্মসূচি পালন করা হয়।

ইউএনও আরিফুজ্জামানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য অ্যাড. আব্দুল হান্নান রতন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগের প্রফেসর ড. এম. হারুন অর রশিদ, প্রফেসর ড. এম. ডি. গোলাম ফারুক, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. হয়রত আলী, কৃষি কর্মকর্তা মোস্তফা কামাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সুবীর সরকার প্রমুখ। এসময় ফাও এর প্রতিনিধি মো. আ. রহমান, সেরা’র প্রতিনিধি মো. রিয়াদ আহমেদ, সাংবাদিক, স্থানীয় মসজিদের ইমাম সহ মাঠ পর্যায়ের বিভিন্ন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বক্তারা সুস্থ্য থাকতে নিরাপদ খাদ্য উৎপাদনের গুরুত্ব তুলে ধরে বলেন, সবজি’র জন্য বাজারের ওপর নির্ভরশীল না হয়ে চাইলে বাড়ির আঙ্গিনায় বিষমুক্ত সবজি উৎপাদন করা সম্ভব। আর নিরাপদ সবজি শরীরের ইমিউনিটি বাড়ায়। ইমিউনিটি রোগ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখে। পাশাপাশি করোনা থেকে বাঁচতে মাস্ক পড়া, হাত ধোয়া সহ বিভিন্ন সচেতনতামূলক পরামর্শ দেয়া হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments