Thursday, July 11, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাযুগোপযোগী আইন বাস্তবায়ন করতে হবে নাগরিক সংবর্ধনায় প্রধান বিচারপতি

যুগোপযোগী আইন বাস্তবায়ন করতে হবে নাগরিক সংবর্ধনায় প্রধান বিচারপতি

সোহান আহমেদ:
নিজ জেলায় নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি নেত্রকোনার মোহনগঞ্জের কৃতি সন্তান ওবায়দুল হাসান শাহীন বলেছেন, একটি মামলা থেকে অনেক গুলো মামলার সৃষ্টি হয়। এভাবে মামলার দীর্ঘ জট লাগে। কারণ হিসেবে তিনি ত্রুটি উল্লেখ করে বলেন, এর সাথে উকিল, বিচারক সহ সকলেই জড়িত রয়েছেন।

এই দেশের আইন ব্যবস্থার কিছু ত্রুটি রয়েছে যেগুলো সরিয়ে যোগপযোগী আইন করার জন্য সরকারের দায়িত্ব রয়েছে। এখানে সরকারের এমপি মন্ত্রীরা আছেন তাদের মাধ্যমে আমি সরকারকে বলব এগুলো খেয়াল রাখতে হবে।

রবিবার বিকালে নেত্রকোনা আধুনিক স্টেডিয়াম মাঠে নেত্রকোনা পৌরসভা কতৃক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, দেশের অন্যান্য দেশে সিভিল প্রসিডিউর কোর্ট আপ টু ডেট করা হয়। কিন্তু আমাদের দেশে তা বহুদিন পরপর হয়।

এই সকল আইনগুলো যদি আপনারা সংস্কার না করেন তাহলে এই সব মামলার জট থেকে আমরা কেউই রেহাই পাবো না। কাজেই সংসদ সদস্যদের মাধ্যমে তিনি সকল আইনের সংস্কার করার জন্য পরামর্শ দেন। তিনি বলেন ল কমিশনের সাজেস্ট বাস্তবায়ন করলে এ দেশের মানুষের কষ্ট অনেকাংশে লাঘব হয়ে যাবে।

সংবর্ধনা অনুষ্ঠানে পৌর মেয়র নজরুল ইসলাম খানের সভাপতিত্বে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামছুর রহমান লিটনে সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে সংবর্ধিত জন প্রধান বিচারপতিকে উত্তরীয় পড়িয়ে দিয়ে মানপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে জেলা ও ময়মনসিংহ বিচার বিভাগের বিচারকগণ, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী, এমপি, স্থানীয় প্রশাসন সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments