Wednesday, February 1, 2023
মূলপাতাঅন্যান্যআইপি টিভি হিসেবে মুভি বাংলা টেলিভিশন অনুমোদন পেলো

আইপি টিভি হিসেবে মুভি বাংলা টেলিভিশন অনুমোদন পেলো

অনলাইন ডেস্ক:
‘বাংলা এবং বাঙালির ঐতিহ্য’ স্লোগান কে ধারণ করে পথচলা শুরু করে মুভি বাংলা টেলিভিশন তার ওই ধারাবাহিকতায় সরকার কর্তৃক অনুমোদন পেলো মুভি বাংলা টেলিভিশন।

জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭ আলোকে রোববার( ৭নভেম্বর) এক প্রজ্ঞাপনে আইপি টিভি হিসেবে অনুমোদন দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। প্রথম ধাপে ১৪টি আইপি টেলিভিশনকে নিবন্ধনের মধ্যে মুভি বাংলা টেলিভিশন এক নম্বরে রয়েছে। মুভি বাংলা টেলিভিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন জনাব গোলাম মুক্তাদির।

প্রথম ধাপে ১৪টি নিবন্ধনের অনুমতি পাওয়া আইপি টিভিগুলো হলো- মুভিবাংলা টিভি, জাগরণ টিভি, রূপসী বাংলা টিভি, হার্নেট টিভি, মাটি এন্টারটেইনম্যান্ট টিভি, ফ্লিক্স আরকে টিভি, রাজধানী টিভি, ভয়েজ টিভি, জে এ টিভি, নিউজ ২১ বাংলা টিভি, জাগরণী টিভি, সবাই প্রাইম টিভি, দেশ বন্ধু টিভি ও সিএইচডি নিউজ ২৪ টিভি।

নিবন্ধনের শর্তে বলা হয়, অনুষ্ঠান তৈরি ও প্রচারের ক্ষেত্রে জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ (সংশোধিত ২০২০) এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে জারি করা অন্যান্য আইন, বিধিমালা, নীতিমালা ও পরিপত্র বা নির্দেশনা অনুসরণ করতে হবে।

সরকার কর্তৃক প্রবর্তিত আইন বা বিধি-বিধান অনুসরণপূর্বক নিবন্ধনের জন্যে কমিশন কর্তৃক নির্ধারিত হারে নিবন্ধন ফি, বার্ষিক নবায়ন ফি জমা দিতে হবে বলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে জানানো হয়। ইন্টারনেট প্রটোকল টেলিভিশন (আইপিটিভি) ডিজিটাল কন্টেন্ট ইন্টারনেট প্রটোকল নেটওয়ার্ক ব্যবহার করে সম্প্রচার করার প্রক্রিয়া হলো আইপিটিভি।

মুভি বাংলা টেলিভিশনকে আইপি টেলিভিশন হিসেবে অনুমোদন দেয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এবং প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, তথ্য ও সম্প্রচার সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মুভি বাংলা টেলিভিশনের চেয়ারম্যান জনাব গোলাম মুক্তাদির আলভী।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments