Tuesday, November 29, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাকেন্দুয়ায় ইউপি নির্বাচনে ১৫ বিদ্রোহী প্রার্থী আ.লীগ থেকে বহিষ্কার

কেন্দুয়ায় ইউপি নির্বাচনে ১৫ বিদ্রোহী প্রার্থী আ.লীগ থেকে বহিষ্কার

হুমায়ুন কবির, কেন্দুয়া:
নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় ১৫জন প্রার্থীকে আ.লীগ থেকে সাময়িক বহিষ্কার করেছে উপজেলা আওয়ামীলীগ।

রোববার (২৬ডিসেম্বর) উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূইয়া ও সাধারণ সম্পাদক আসাদুল হক ভূইয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের তথ্য জানা যায়।

বহিষ্কৃতরা হলেন উপজেলার আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আবু তাহের তিনি আশুজিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। এছাড়াও আশুজিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো.রফিকুল ইসলাম তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। দলপা ইউনিয়ন আওয়ামীলীগের প্রাথমিক সদস্য মো. আমিনুল রহমান খান পাঠান (অলি) তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। গন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো.সিরাজুল ইসলাম তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। গন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের প্রাথমিক সদস্য মো.শহিদুল ইসলাম আকন্দ তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. ফজলুর রহমান তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে বলাইশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

বলাইশিমুল ইউনিয়ন আওয়ামীলীগের প্রাথমিক সদস্য মো. ইয়ার খান তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। নওপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের প্রাথমিক সদস্য মো. শফিকুল ইসলাম তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। নওপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের প্রাথমিক সদস্য মো. সারোয়ার জাহান কাউসার তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী

হয়েছেন। কান্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো. মাহাবুব আলম বাবুল তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। চিরাং ইউনিয়ন আওয়ামীলীগের প্রাথমিক সদস্য মোস্তাক আহমেদ তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী।

উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক এস এম ইকবাল রুমি তিনি রোয়াইবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। রোয়াইবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো.লুৎফর রহমান আকন্দ তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। পাইকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো. হুমায়ুন কবীর চৌধুরী তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন।

পাইকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য রফিকুল ইসলাম খান তিনি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। এই ১৫ জন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে গিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় দলীয় শৃংখলা ভঙ্গের জন্য দলের গঠনতন্ত্র মোতাবেক তাদেরকে সাময়িকভাবে আওয়ামীলীগের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূইয়া সোমবার জানান, ‘এই ১৫ জন দলের নির্দেশ অমান্য করে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তাই দলের নির্দেশে তাঁদের দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। স্থায়ীভাবে বহিষ্কারের জন্য নেত্রকোনা জেলা আওয়ামীলীগের মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটি বরাবর বহিষ্কারের তালিকা পাঠানো হবে বলে জানান তিনি। কেন্দুয়ায় পঞ্চম ধাপে ৫জানুয়ারী উপজেলার ১৩ ইউনিয়নের ভোট গ্রহণ হবে। নির্বাচনে ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments