Sunday, May 19, 2024
মূলপাতাঅন্যান্যকেন্দুয়ায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণ

কেন্দুয়ায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণ

হুমায়ুন কবির, কেন্দুয়া:
নেত্রকোনা জেলার কেন্দুয়ায় গত ৩১ মে দুপুরে উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ভরাপাড়া, নোয়াদিয়া, লস্করপুর এবং নওপাড়া ইউনিয়নের পুড়াবাড়ী গ্রাম সহ চারটি গ্রামের উপর দিয়ে আকস্মিক এক ঘূর্ণিঝড়ে বসতবাড়িসহ পাছপালা লন্ডভন্ড হয়ে যায়। পরে তাৎক্ষণিক স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ১৩৬ পরিবারের তালিকা প্রস্তুত করেন।

বুধবার (২ জুন) সকালে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ১৩৬ জনের মধ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায়,শুকনো খাবার চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবন, চিনি, চিড়া, মুড়ি, বিস্কুট, মোমবাতি, দিয়াশলাই ইত্যাদি বিনামূল্যে বিতরণ করা হয়।

এতে কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার মো.মইন উদ্দিন খন্দকারের সভাপতিত্বে নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূইয়া, সাধারণ সম্পাদক আসাদুল হক ভূইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান মৃধা,নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফিকুল ইসলাম সফিক, বলাইশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিক প্রমুখ।

পরে স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল তিনি স্থানীয় প্রশাসন এবং কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্তদের খোঁজ-খবর নেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments