Sunday, November 27, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাকেন্দুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মতবিনিময়

কেন্দুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মতবিনিময়

হুমায়ুন কবির, কেন্দুয়া:
বেশি বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি। এই প্রতিপাদ্যকে সামনে তুলে ধরে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়ায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন। শনিবার দুপুরে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৮ অক্টোবর থেকে ৩ সেপ্টেম্বর জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ এর গুরুত্বের কথা তুলে ধরেন মতবিনিময় সভায় এছাড়া রেনু পোনা, ডিমওয়ালা মাছ না ধরা সহ নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল ব্যবহার কুপলের কথা তুলে ধরেন তিনি।

সাজ্জাদ হোসেন বলেন, মাছে ভাতে বাঙ্গালী এ কথা মাথায় রেখে আমাদেরকে সামনের পথ এগিয়ে চলতে হবে। প্রাকৃতিক উৎসে মাছ চাষ উৎপাদনে বাংলাদেশ এক ধাপ এগিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। আগে জনপ্রতি প্রতিদিন গড়ে ৬০ গ্রাম মাছ খেত। এখন তা বেড়ে দাড়িয়েছে ৬২.৫৮ গ্রামে।

মৎস্য চাষ বৃদ্ধি ও সংরক্ষনের সকল প্রকার পদক্ষেপ গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃতীয় কেন আমরা কি প্রথম হতে পারিনা? সেই প্রথম হওয়ার চেষ্টায় কাজ করে যাচ্ছে। একদিন আমরা অবশ্যই সফল হব।

সাংবাদিকদের মৎস্য চাষ বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে তিনি বলেন, নেত্রকোনা জেলার ১০টি উপজেলাতেও সার্বিক ব্যবস্থাপনার দিক থেকে কেন্দুয়া মৎস্য অধিদপ্তর প্রথম হয়েছে। মৎস্য চাষ সফলতার লক্ষে তিনি গনমাধ্যম কর্মীদের সাবিক সহযোগিতা কামনা করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments