Monday, May 13, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাকেন্দুয়ায় ধান ক্ষেত থেকে কুড়িয়ে পাওয়া শিশুটির নাম রাখা হবে "জয়" দত্তক...

কেন্দুয়ায় ধান ক্ষেত থেকে কুড়িয়ে পাওয়া শিশুটির নাম রাখা হবে “জয়” দত্তক নিতে আগ্রহ অনেকের

হুমায়ুন কবির, কেন্দুয়া:
নেত্রকোনার কেন্দুয়া পৌর শহরের আদমপুর এলাকায় খান এন্ড পন্ডিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি ধান ক্ষেত থেকে রোববার (৭ নভেম্বর) কুড়িয়ে পাওয়া নবজাতক ছেলে শিশুটি এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের বীর মুক্তিযোদ্ধা কেবিনে পুলিশী প্রহরায় মা শিশু চিকিৎসকের পরিচর্যার্য় রয়েছে শিশুটি।

সোমবার (৮নভেম্বর) উপজেলা স্বাস্থ্য পঃপঃ ডা. এবাদুর রহমান জানান, শিশুটি আমাদের উপযুক্ত মেডিকেল অফিসার, নার্স এবং আউট সোর্সিং এ কর্মরত মোমেনা খাতুনের কোলে সুষ্ঠু পরিচর্যায় রয়েছে। শিশুটি এখন পুরোপুরি সুস্থ।এই শিশুটির সঠিক যত্ন নেয়া এবং সুস্থ রাখা,আমাদের দায়িত্ব আমরা শতভাগ পালন করে যাচ্ছি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান জানান, কুড়িয়ে পাওয়া শিশুটির জন্য যা যা করা দরকার তা সবই আমরা করছি। তিনি বলেন, মা বাবা হারা অনাথ শিশুটির বিষয়ে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। তার পরিচর্যার জন্য যেসব খাদ্য ও উপহার সামগ্রী দরকার তার সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে তা দেয়া হচ্ছে।

তাছাড়া এই শিশুটির ভবিষ্যতে লালন পালনের জন্য উপজেলা শিশু কল্যান বোর্ডের মাধ্যমে নিয়ম মোতাবেক সিদ্ধান্ত নেয়া হবে।এই বোর্ডের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার।

তিনি আরো বলেন,যারা শিশুটি দত্তক নিতে ইতিমধ্যে আগ্রহ দেখিয়েছেন তাদের মধ্য থেকে যাচাই বাছাই করে উপযুক্ত দম্পত্তির কাছে আজ কালের মধ্যেই হস্তান্তর করা হবে।

বোর্ডের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মইন উদ্দিন খন্দকার সবকিছু সমন্বয় করেই এ সিদ্ধান্ত দেবেন। সমাজ সেবা কর্মকর্তা আরো বলেন, কুড়িয়ে পাওয়া এই শিশুটির নাম “জয়” রাখার জন্য আমার প্রস্তাব থাকবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments