Homeসংবাদখালিয়াজুরী উপজেলাখালিয়াজুরীতে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের কারাদন্ড

খালিয়াজুরীতে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের কারাদন্ড

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার পাঁচহাট বাজার সংলগ্ন ধনু নদে অবৈধভাবে বালু উত্তোলণের দায়ে ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন নির্বাহী হাকিম ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. ইয়াসিন খন্দকার।

এ বিষয়টি নিশ্চিত করে খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম জানান, কয়েক দিন ধরে ধনু নদ থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে ৬ জনকে ধরে এনে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ আদালতে দন্ডিত ওই ৬জন হলেন- কিশোরগঞ্জ জেলার নিখলি উপজেলার দৌলতপুর গ্রামের আাব্দুল কদ্দুসের ছেলে রায়হান (১৯), একই জেলার বাজিতপুর উপজেলার রাহেলা বেপারী বাড়ির মহিউদ্দিনের ছেলে মুখশেদ মিয়া (৪০), বাজিতপুর সদরের আব্দুর হান্নানের ছেলে মো. এনামূল হক (২২), নিখলী দৌলতপুর গ্রামের গোলাপ মিয়ার ছেলে আব্দুর রহমান (২২) ও পটুয়াখালী সদরের জেনখানি এলাকার মফিজ আকন্দের ছেলে রিপন মিয়া (৩৫)। এদের প্রত্যেককে ৭ দিন করে বিনাশ্রম করাদন্ড দেওয়া হয়েছে।

তাছাড়া, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার রাহেলা সরকারবাড়ি গ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে মতিউর রহমানকে (৩৮) দেওয়া হয় ১৫ দিনের বিনাশ্রম করাদন্ড। তারা সবাই বালু শ্রমিক। ইউএনও আরো জানান, ওই নদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলণকারী কাউকে কখনো ছাড় দেওয়া হবে না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ