Saturday, January 28, 2023
মূলপাতাঅন্যান্যগ্রামীণ ১২ নারীকে প্রণোদনা

গ্রামীণ ১২ নারীকে প্রণোদনা

বাল্য বিবাহ প্রতিরোধ ও কন্যা শিশুদের আয়মূলক কর্মকান্ডের সাথে সংযুক্ত করা এবং নারীদের আয়ের প্রাপ্য ও সরকারী সুযোগ সুবিধা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গ্লোবাল অ্যাফোয়ার্স কানাডা ও অক্সফাম এর অর্থায়নে জেলা প্রেসক্লাবে হলরুমে আজ সোমবার সকাল ১১ টায় নারী প্রগতির সংঘ বারহাট্টা কেন্দ্র এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় প্রোগ্রাম অফিসার মো. আতাউর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন জেলা প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পাল।

নারীদের আয়ের সাথে যুক্ত হওয়ার সরকারী সুযোগ সুবিধাসমূহ তুলে ধরে সভায় আলোচনা করেন সমাজ সেবা বিভাগের সহকারি পরিচালক মোঃ রফিকুল ইসলাম, সদর উপজেলার যুব উন্নয়ন অফিসার গাজী মোবারক হোসেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার রহিমা আক্তার, নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তী এবং প্রজেক্ট কোর্ডিনেটর সঞ্চিতা মল্লিক। এসময় বক্তারা বাল্য বিবাহ প্রতিরোধের উপর জোর দেন।

কর্মশালা শেষে জেলার বারহাট্টা ও সদর উপজেলার গ্রামীণ ১২ জন নারীকে সহায়ক উপকরণ দেয়া হয়েছে। এসময় নারীরা সেলাই মেশিন, কাপড়, মৎস্য চাষের উপকরণ এবং মুদি দোকানের জন্য কাঠের তৈরী সেলফ ও আর্থিক সহায়তা পেয়ে আগামীতে আরো নারীদেরকে উৎসাহ দেয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

কর্মশালায় প্রজেক্ট কোর্ডিনেটর সঞ্চিতা মল্লিক বলেন, আয়ের সাথে যুক্ত হতে ইচ্ছুক নারীদের চাহিদা নিরুপন করে উপকরণ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়। এসকল উপকরণ তাদের পথচলাকে এগিয়ে নিতে সয়াহক হিসেবে কাজ করবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments