Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যদুর্গাপুরে চুরির পাথরসহ ৫ টি ট্রাক আটকের পর মামলা

দুর্গাপুরে চুরির পাথরসহ ৫ টি ট্রাক আটকের পর মামলা

নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীর বালুমহাল থেকে রাতের আঁধারে স্তুপ করা সরকারী পাথর চুরি করে নিয়ে যাওয়ার সময় ৫ ট্রাক আটক করেছে স্থানীয় প্রশাসন। সোমবার গভীর রাতে পৌর শহরের বিরিশিরি ২নং বালু মহাল থেকে ট্রাকগুলোকে আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিবছর সোমেশ্বরী নদীতে বালু উত্তোলনের জন্য পাঁচটি বালুমহল ইজারা দেয় জেলা প্রশাসন। নদী থেকে শুধু বালু উত্তোলনের ইজারা দেয়া হলেও কিছু অসাধু ব্যবসায়ী নদীর ভূগর্ভস্থ থেকে পাথর উত্তোলন করে আসছে। এ নিয়ে দীর্ঘদিন ধরেই প্রতিবাদ জানিয়ে আসছিল পরিবেশ কর্মীরা। এই প্রতিবাদের প্রেক্ষিতে গত বছর নদী থেকে পাথর উত্তোলনের নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। সেই সাথে নদী থেকে উত্তোলিত সকল পাথর জব্দ করে রাখে।

এর মাঝেই এ বছর নতুন করে বালুমহাল ইজারা দেওয়ায় ১ নং বালু মহল ছাড়া সবগুলো থেকেই বালু উত্তোলন করে পরিবণ করে যাচ্ছেন ইজারাদাররা। তবে বালু পরিবহনের বাহিরেও রাতের আঁধারে জব্দ করা সরকারি পাথর চুরির অভিযোগ উঠে।
অভিযোগটি খতিয়ে দেখতে সোমবার গভির রাতে গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রুয়েল সাংমার নেতৃত্বে অভিযান চালায়।

এমসয় পাথরসহ পাঁচটি ট্রাক আটক করা হয়। পরে আটক করা ট্রাকগুলোকে পরিবহন আইনে মামলা ও ভ্রাম্যমান আদালতে ট্রাক প্রতি ২০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

এব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিরিশিরি ব্রীজ এলাকা থেকে চোরাইকৃত পাথরসহ পাঁচটি গাড়ি আটক করা হয়েছে। ট্রাক চালকের বিরুদ্ধে পরিবহন আইনে মামলা দায়েরসহ মোট এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments