Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যদুর্গাপুরে প্রশাসনের সাথে স্বেচ্ছাসেবকদের মতবিনিময়

দুর্গাপুরে প্রশাসনের সাথে স্বেচ্ছাসেবকদের মতবিনিময়

রিফাত আহমেদ রাসেল, দুর্গাপুর:
স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বন্যপ্রাণী রক্ষায় নেত্রকোনার দুর্গাপুরে সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের সদস্যদের সাধুবাদ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রাজিব উল আহসান । বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে সংগঠনের সদস্যদের সাথে এক আলোচনা সভায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বন্যপ্রাণী বনে অবমুক্ত করার জন্য ধন্যবাদ জানান তিনি ।

সংগঠনটি এই কাজে উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় আশ্বাস দেওয়ার পাশাপাশি স্বেচ্ছাশ্রমের মধ্য দিয়ে একদিকে যেমন পরিবেশের ভারসাম্য রক্ষা হচ্ছে অন্যদিকে সমাজেও আমূল পরিবর্তন সম্ভব বলে মনে করেন প্রশাসনের এই কর্মকর্তা ।

এদিকে সংগঠনটির সদস্যরা বিগত কয়েক মাসে বনে ছেড়ে দেওয়া বন্যপ্রাণী গুলোর নিয়ে পর্যালোচনা, প্রাণীদের রক্ষায় সংরক্ষিত বন নির্ধারণ ও ভবিষ্যৎ সম্ভাবনা বিভিন্ন দিক তুলে ধরেন প্রশাসনের কাছে ।

এছাড়াও করোনাকালীন এই সময়ে ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয় । করোণায় আক্রান্ত ব্যক্তির বাড়ি চিহ্নিত করে লকডাউন, আক্রান্ত ব্যক্তির প্রয়োজনীয় ঔষধ সামগ্রী ক্রয়ে সহায়তা ও আক্রান্ত হয়ে নিহত ব্যক্তিদের স্বাস্থ্যবিধি মেনে ও যথাযথ নিয়মে দাফন-কাফনের জন্য স্বেচ্ছাসেবকদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার রাজিব উল আহসানের সভাপতিত্বে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের উপদেষ্টা একেএম ইয়াহিয়া, সাবেক সভাপতি দুর্গাপুর প্রেসক্লাব নির্মলেন্দু সরকার বাবুল, উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন, সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের সভাপতি রিফাত আহমেদ রাসেল, সহ-সভাপতি সুমন রায়, সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ অভি, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুল হক সুমন, সদস্য সুশান্ত প্রসাদ সহ প্রমূখ ।

এর আগে সহকারী কমিশনার (ভূমি), বিজিবি ও স্বেচ্ছাসেবক সদস্যদের নিয়ে উপজেলা পরিষদ মোড়ে করোনা মোকাবেলাযয় ভ্রাম্যমাণ আদালত ও মাক্স বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার । পরে স্বেচ্ছাসেবক সদস্যদের করোনা ভাইরাস থেকে দূরে রাখতে সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের মাঝে মাক্স বিতরণ করেন তিনি ।

উপজেলা নির্বাহী অফিসার রাজিব উল আহসান জানান, দুর্গাপুর একটি সীমান্তবর্তী এলাকা । উপজেলার উত্তর পাশে বড় বড় পাহাড় ও জঙ্গল থাকায় বন্যপ্রাণীদের জন্য এটি একটি অভয়াশ্রম । তবে অনেক সময় খাদ্যের সন্ধানে বন্যপ্রাণী গুলো লোকালয়ে চলে আসছে । আমরা প্রাণীগুলোকে উদ্ধার করে ছেড়ে দেয়ার ব্যবস্থা করছি । এই কাজ ইতিমধ্যে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বেশ কিছু প্রাণীকে বনে অবমুক্ত করেছেন স্থানীয় বন্যপ্রাণী রক্ষায় স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের সদস্যরা । আমরা তাদের এই কাজে জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এবং তাদের প্রতিটি কাজে আমাদের সর্বদাই সহযোগিতা থাকবে ।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments