Friday, June 7, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় গণহত্যা দিবসে মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি প্রদর্শনী

নেত্রকোনায় গণহত্যা দিবসে মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি প্রদর্শনী

নেত্রকোনায় নতুন প্রজন্মকে স্বাধীন দেশের ইতিহাসের সাথে পরিচয় করাতে ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক দলিলপত্র এবং ছবি প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

নেত্রকোনা রাজুর বাজার কলেজিয়েট স্কুলের আয়োজনে স্কুল গেটের সামনে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই প্রদর্শন করা হয়। স্কুলের প্রধান শিক্ষক গোলাম মোস্তফার উদ্যোগে আয়োজিত প্রদর্শনী ঘুরে ঘুরে দেখেন বীর মুক্তিযোদ্ধা আলী আক্তার। এসময় শিক্ষার্থীসহ সাধারণ মানুষ এই মুক্তিযুদ্ধের দুলর্ভ ছবি প্রদর্শনী ঘুরে দেখেন। পরে এর উপর দলীয় প্রতিবেদন তৈরি করা স্কুলের শিক্ষার্থীদের হাতে শিক্ষক ও অতিথিরা বই উপহার তুলে দেন।
স্কুলের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা জানান, ১৭৫৭ সন থেকে ১৯৭১ পর্যন্ত বিভিন্ন বিষয়ের যুদ্ধ সংক্রান্ত একশত ছবি সংগ্রহ করে এখানে রাখা হয়েছে। রাখা হয়েছে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক ছবি মুক্তিযুদ্ধ বিষয়ক বই। কারণ ওই পরিস্থিতি যেহেতু তাদেরকে দেখানো যাবে না। সে জন্য ছবি দেখে যেন নতুন প্রজন্ম জানতে পারে। মূলত এর জন্যই এই আয়োজন। এই দুর্লভ ছবি গুলো যেখানে সেখানে পাবে না। এগুলো দেখতে হলে জাতীয় যাদুঘরে যেতে হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments