Friday, June 14, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় জেলা ছাত্রদল সম্পাদকসহ ৪ নেতাকর্মী বহিষ্কার

নেত্রকোনায় জেলা ছাত্রদল সম্পাদকসহ ৪ নেতাকর্মী বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নিজ সংগঠন কর্মীর হাত পায়ের রগ কর্তনসহ মৃত্যু নিশ্চিতে গলায় শ্বাসণালী কেটে দেয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগের ভিত্তিতে নেত্রকোনা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক অনিক মাহবুব চৌধুরীর তিন মাসের জন্য পদবি স্থগিত ও জেলা ছাত্রদলের সহ-সভাপতিসহ মোট চারজনকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

বহিষ্কারাদেশ

কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি পদমর্যাদায় দপ্তর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এস এম মনিরুজ্জামান দুদু।

তিনি জানান, গত ১৪ ফেব্রুয়ারি রাতে নেত্রকোনা সদর উপজেলার অনন্তপুর গ্রামে ওরস থেকে ডেকে নিয়ে পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক মশিউর রহমান বাপ্পিকে নৃশংসভাবে কুপিয়ে মারাত্মক জখম করে অভিযুক্তরা।

এ সময় তারা হাত পায়ের রগসহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখমের পর গলার শ্বাসণালী কেটে দেয়। পরবর্তীতে সাংগঠনিকভাবে কয়েক দফা তদন্তের পর শুক্রবার (৫ এপ্রিল) সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হয়েছে।

হামলাকারীদের মধ্যে সরাসরি জড়িত সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আনজুল হককে স্থায়ী বহিষ্কার এবং জেলা শাখার সহ সভাপতি তরিকুল ইসলাম খান সোহাগ ও যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সুমনকে অস্থায়ীভাবে সদস্য সহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে ছাত্রদল জেলা শাখার সাধারণ সম্পাদক অনিক মাহবুব চৌধুরীর সাংগঠনিক পদ তিন (৩) মাসের জন্য স্থগিত করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির (৫ এপ্রিল) এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন।

 

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments