Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় তিনবারের নির্বাচিত মেয়র কে নাগরিক সংবর্ধনা

নেত্রকোনায় তিনবারের নির্বাচিত মেয়র কে নাগরিক সংবর্ধনা

সোহান আহমেদ, নেত্রকোনা: নেত্রকোনা পৌরসভার তিনবারের নির্বাচিত জনপ্রিয় মেয়র জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খানকে নাগরিক সংবর্ধনা দেয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ২ নং ওয়ার্ডের পক্ষ থেকে এলাকাবাসীর উদ্যোগে গাড়া রোডস্থ ইসকন মন্দির সংলগ্ন মাঠে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক জিল্লুর রহমান নোমানের পরিচালনায় সুশৃঙ্খল পরিবেশে সংবর্ধনায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম।

সংবর্ধনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাজহারুল ইসলাম খান, কৃষি বিষয়ক সম্পাদক দীপক ধর গুপ্ত, ২ নং ওয়ার্ডের চতুর্থবারের মতো নির্বাচিত জনপ্রিয় কাউন্সিলর পৌর আওয়ামিলীগের সাবেক নেতা এম মহসিন আলম, ১ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর চিত্তরঞ্জন সরকার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শামীম আরা খানম শিল্পী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শফিকুল হাসান মঞ্জু, জেলা আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম, উদীচীর সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সহ আরো অনেকেই।

এছাড়াও অন্যান্যের মাঝে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নেতা উৎপল ভট্টাচার্য, আওয়ামী লীগ নেতা সেলিম খান, মহর রায় সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানের শুরুতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঘণ্টাব্যাপী বিভিন্ন দেশাত্মবোধক ও লোকগীতি মনোজ্ঞ সাংস্কৃতিক গান পরিবেশন করেন নেত্রকোনা জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর নিয়মিত শিল্পীরা।

এসময় স্থানীয় জনসাধারণসহ অনুষ্ঠানের সংবর্ধিত মেয়র নজরুল ও অন্যান্য অতিথিরা অনুষ্ঠান উপভোগ করেন।

পরে এলাকার শিক্ষক বুদ্ধিজীবী সাংবাদিক সুশীল সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

এ সময় পালপাড়া মোড় এলাকার মসজিদের মুসল্লিদের পক্ষ থেকে ও সাতপাইস্থ হিন্দু ধর্মালম্বীদের বড় উপসানালয় রামকৃষ্ণ আশ্রম, ইসকন মন্দির, সৎসঙ্গ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

পরে ২ নং ওয়ার্ডের কাউন্সিলর এস এম মহসিন আলম এর থেকে পক্ষ থেকে আওয়ামী লীগ মনোনীত তিনবারের নির্বাচিত মেয়রকে ক্রেস্ট প্রদান করেন।

এ সময় আলোচনা সভায় বক্তারা এলাকার উন্নয়নে বিভিন্ন দাবি তুলে ধরেন।
সকলের বক্তব্য শেষে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নজরুল ইসলাম খান বলেন, উন্নয়নের দিক থেকে ২ নং ওয়ার্ড এখনো অনেকটা পিছিয়ে। তাই সামনের দিনে সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে এই ওয়ার্ডকে একটি আদর্শ ওয়ার্ড গঠন করা হবে।
সেই সাথে অচিরেই এই ওয়ার্ডে একটি পৌর মাতৃ সদন করা হবে।

চলতি বছরে এখনও ১৯ কোটি টাকার কাজ হাতে রয়েছে আগামী কয়েকদিনের মধ্যেই সেই সকল কাজ করা হবে।

এছাড়াও নতুন করে আরও বেশ কয়েকটি প্রকল্প নেয়া হচ্ছে অচিরেই অর্থ বরাদ্দ হবে।
তাই আগামী পাঁচ বছরে পৌর শহরের প্রতিটি ওয়ার্ডকেই মডেল ওয়ার্ডে রূপান্তর করা হবে।
তাই আগামী দিনে স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে ২ নং ওয়ার্ডের জলাবদ্ধতা, যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ সকল অসমাপ্ত কাজ সম্পুর্ন করা হবে বলে উপস্থিত নাগরিকদের আশ্বস্ত করেন জনপ্রিয় মেয়র নজরুল ইসলাম খান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments