Saturday, December 3, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় সাড়ে ৬ লাখ মানুষের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ

নেত্রকোনায় সাড়ে ৬ লাখ মানুষের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ

সোহান আহমেদ:
টানা দেড় মাস ধরে চলা লকডাউন পরিস্থিতিতে নেত্রকোনায় হতদরিদ্র কর্মহীন সাড়ে ছয় লাখ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে জেলা প্রশাসন।

প্রায় প্রতিদিন জেলা শহরের বিভিন্ন স্থান সহ উপজেলা পর্যায়ের প্রধানমন্ত্রীর দেয়া উপহার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে প্রশাসন। এ পর্যন্ত জেলায় কর্মহীন হয়ে পড়া দোকান কর্মচারী, দিনমজুর শ্রমজীবী মানুষ সিএনজি ও অটো চালক, তৃতীয় লিঙ্গের মানুষসহ সকল স্তরের প্রায় সাড়ে ৬ লাখেরও বেশি মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছে জেলা প্রশাসন।

বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে লকডাউনে শেষ দিনেও পৌর শহরের ঐতিহ্যবাহী আঞ্জুমান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৯ শতাধিক সিএনজি ও হোটেল কর্মচারীদের মাঝে চাল, ডাল, তেল ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক জিয়া আহমেদ সুমন। এ

সময় অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তারসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে এ পর্যন্ত জেলার দশটি উপজেলায় পাঁচ হাজার মানুষের মাঝে নগদ অর্থ ৫১ হাজার মানুষকে চাল ডাল তেলহ বিভিন্ন খাদ্য সহায়তার আওতায় আনা হয়েছে। এছাড়াও ভিজিএফ কর্মসূচীর আওতায় ৬ লাখ মানুষের মাঝে ১০ কেজি চাল বিতরণসহ হটলাইনে ফোনের মাধ্যমে কয়েক হাজার মানুষকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)। এর মাঝে ২১/২২ অর্থ বছরের বরাদ্দকৃত ১২ লাখ টাকা নগদ, বিশেষ উপহার ৪শত মেট্রিক টন চাল ও ভিজিএফ কর্মসূচীর ১২শ ৮.১৬ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments