Homeসংবাদকলমাকান্দা উপজেলানেত্রকোনায় ৩১ বিজিবি'র পৃথক অভিযানে ৬০ লাখ টাকা মূল্যের ভারতীয় অবৈধ মালামাল...

নেত্রকোনায় ৩১ বিজিবি’র পৃথক অভিযানে ৬০ লাখ টাকা মূল্যের ভারতীয় অবৈধ মালামাল জব্দ

সোহান আহমেদ:
পৃথক পৃথক অভিযানে নেত্রকোনায় অর্ধশত কোটি টাকার ভারতীয় মালামাল জব্দ করেছে ৩১ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন। শুক্রবার গভীর রাত থেকে শনিবার সকাল অব্দি পর্যন্ত দুটি বিশেষ অভিযান পরিচালিত হয়। এতে কলমাকান্দার লেংগুরা বিওপির সুবেদারের নেতৃত্বে ৬ লাখ ৩১ হাজার ১৬০ টাকা মূল্যের ভারতীয় ডায়াপার (ম্যামি পোকো প্যান্ট) ও ওষুধ জব্দ করা হয়।

এছাড়াও একই বিওপি’র অন্য একটি অভিযানে ৫৪ লাখ ২ হাজার ৯০০ টাকা মূল্যের ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ করা হয়। যদিও দুটি অভিযানেই চোরাকারবারী কাউকে আটক করা সম্ভব হয়নি। ২৯ আগষ্ট শনিবার দুপুরে ৩১ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এএস এম জাকারিয়া প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সকল তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় লিখিত বক্তব্যে জানান শুক্রবার গভীর রাতে নেত্রকোনার সীমান্ত উপজেলা কলমাকান্দার ৫ নং লেংগুড়া ইউনিয়নের লেংগুড়া বিওপি’র সুবেদার মোঃ শাহজাহান মৃধার নেতৃত্বে ১৬ সদস্যের একটি টহল দল সীমান্ত পিলার ১১৭৫ হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চিকনী নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফাঁদ পেতে থাকে। তথ্য অনুযায়ী ভারতের দিক হতে চোরাকারবারীদের মালামাল নিয়ে আসতে দেখে বিজিবি টহল দল তাদের ধাওয়া করে।

পরে পার্শ্ববর্তী নলুয়াপাড়া বিওপিকে বিষয়টি অবহিত করলে টহল দল দ্রুততার সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় চোরাকারবারীরা জব্দ কৃত মালামাল রেখে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ভারতীয় ম্যামি পোকো প্যান্ট ৪৪৭ পিস, ভারতীয় ওষুধ Budamate-200(Transhaler)-০৬ পিস এবং ভারতীয় Odimont-LC (Tab) জব্দ করা হয়।

উদ্ধারকৃত মালামালের সিজার মূল্য-৬,৩১,১৬০/- (ছয় লক্ষ একত্রিশ হাজার একশত ষাট) টাকা। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে অন্য একটি বিশেষ অভিযানে একই বিওপি’ সুবেদারের নেতৃত্বে ১৩ সদস্যের একটি টহল দল ১১৭২ নং পিলার হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উত্তর ফুলবাড়ি নামক স্থান থেকে বিপুল পরিমাণ ভারতীয় পোশাক জব্দ করে। তথ্য অনুযায়ী ভারতের দিক হতে চোরাকারবারীরা মালামাল নিয়ে আসতে দেখে তাদের ধাওয়া করে পার্শ্ববর্তী ভরতপুর বিওপিকে অবহিত করলে টহল দল দ্রুততার সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় বিওপির সদস্যরা হানা দেয়। এসময় চোরাকারবারীরা মালামাল রেখেই পালিয়ে যায়। ঘটনাস্থল হতে ভারতীয় বিভিন্ন প্রকার চোরাচালানী মালামাল জব্দ করা হয়। এসময় উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে শাড়ি লেহেঙ্গা সহ বিভিন্ন উচ্চ মূল্যের পোশাক।

যার সিজার মূল্য- ৫৪,০২,৯০০/- (চুয়ান্ন লক্ষ দুই হাজার নয়শত) টাকা । জব্দকৃত ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা নেত্রকোণা কাষ্টমস্ অফিসে জমা দেয়ার কথা বিজ্ঞপ্তিতে জানানো হয়। দুটি অভিযানেই চোরাকারবারী কাউকে আটক করা সম্ভব হয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ