Thursday, February 22, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার দুই উপজেলায় ৪৫০৪ লিটার তেল জব্দ জরিমানা ৮৫ হাজার টাকা

নেত্রকোনার দুই উপজেলায় ৪৫০৪ লিটার তেল জব্দ জরিমানা ৮৫ হাজার টাকা

নেত্রকোনার মোহনগঞ্জ ও কলমাকান্দা দুটি উপজেলায় অভিযান চালিয়ে অবৈধভাবে মুজুদ রাখা মোট ৪ হাজার ৫শত ৪ লিটার ভোজ্য তেল জব্দ করা হয়েছে গত ১৮ ঘন্টায়। তেল বিক্রি রাখার দায়ে ৪ ব্যবসায়ীকে মোট ৮৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত ও ভোক্তা অধিকার। পরবর্তীতে আবার মজুদ রাখা তেল জন সাধারণের কাছে এক দিনের মধ্যে বিক্রি করার নির্দেশ দেন অভিযান পরিচালনা কারীগণ।

জানা গেছে, নেত্রকোনার মোহনগঞ্জে ক্রেতা সেজে ৭৩২ লিটার ভোজ্য তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার সন্ধ্যায় উপজেলার কাচারি রোডে এ অভিযান পরিচালিত হয়। এসময় তিনটি প্রতিষ্ঠানকে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন অভিযানে নেতৃত্বদানকারী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ আলম।

তিনি বলেন, গোপন সংবাদের খবরে ক্রেতা সেজে তেল কিনতে গেলে ব্যবসায়ীরা কোন দোকানে বোতলজাত তেল নাই বলে জানান। পরবর্তীতে দুই মুদি দোকানদারের গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মেসার্স মঙ্গলদত্ত এবং পারুল ভান্ডারকে গোডাউনে পুরাতন মূল্যের বোতলজাত সয়াবিন তেলের অবৈধ মজুদের জন্যই ৩০ হাজার করে ৬০ হাজার টাকা এবং মুক্তি স্টোরকে আমদানিকারকের সীলবিহীন প্রসাধনী বিক্রয় করায় ১০ হাজার টাকাসহ মোট ৩টি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে মাইকিং করে তাৎক্ষণিকভাবে উদ্ধারকৃত ৭৩২ লিটার তেল উপস্থিত ভোক্তাদের মাঝে আগের নির্ধারিত মূল্যে (১৬৮ টাকা লিঃ) বিক্রয় করা হয়। অভিযানে অন্যান্যের মাঝে জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. হাবিলউদ্দীন এবং মোহনগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শম্ভুনাথ সরকার উপস্থিত ছিলেন।

এদিকে একইদিনে জেলার সীমান্ত উপজেলা কলমাকান্দায় মধ্য বাজারে পুলিশ অভিযান চালিয়ে মজুদ করা ৩৭৭২লিটার ভোজ্য তেল জব্দ করেছে। পরে ভ্রাম্যমাণ আদালত ইসলাম ট্রেডার্সের (স্বত্তাধিকারী) জহিরুল ইসলামকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে।

কলমাকান্দা থানার ওসি মো. আব্দুল আহাদ খান এ তথ্য নিশ্চিত করে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা প্রথমে বাজারের বিভিন্ন গোডাউন চেক করেন। পরে ৩ হাজার ৭ শ লিটার তেল জব্দ করেন। এরপরে ছড়িয়ে ছিটিয়ে লুকিয়ে রাখা আরো ৭২ লিটার তেল খুঁজে বের করেন। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আবুল হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এবং সাজা দেন। পরবর্তীতে তেলগুলো একদিনের মধ্যে ক্রেতাদেরকে পূর্ব নির্ধারিত মূল্যে দেয়ার নির্দেশ দেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments