Saturday, February 24, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার দুই পৌরসভায় নৌকার জয়

নেত্রকোনার দুই পৌরসভায় নৌকার জয়

নেত্রকোনার দুই পৌরসভা মোহনগঞ্জ ও কেন্দুয়ায় বিপুল ভোটে জয় হয়েছে নৌকা মনোনীত প্রার্থীদের।
মোহনগঞ্জে চার জন মেয়র প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লতিফুর রহমান রতন।

নৌকা প্রতীক নিয়ে তিনি মোট ভোট পেয়েছেন ৯৪৫৩। ব্যালটের মাধ্যমে প্রাপ্ত ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের তাহমিনা পারভীন বিথী। তিনি পেয়েছেন ৪২৯৪ ভোট।

পৌরসভায় এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪ জন। অন্য দুজন হলেন, বিএনপি মনোনীত প্রার্থী মাহবুবুন্নবী শেখ (ধানের শীষ) ও অপর আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী চৌধুরী আবু হেনা মোস্তফা কামাল সেতু (মোবাইল ফোন)।

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আর কেন্দুয়ায় বিপুল ভোটে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রার্থী  আসাদুল হক ভূইয়া। তিনি কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌরসভার মেয়র ।

আসাদুল হক ভূইয়া (নৌকা) পেয়েছেন ৯১৭৬ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শফিকুল ইসলাম (ধানের শীষ) ২২৫৬ ভোট ।

এবারে পৌর নির্বাচনের প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন । পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোট হয়েছে ইভিএমে পৌরসভায় ১৬ হাজার ২৫৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১১হাজার ৪৪ জন । এছাড়া ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন লড়ছেন।

ইভিএম পদ্ধতিতে সুষ্ঠু ভোট গ্রহণের জন্য ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী হাকিম, ১ জন বিচারিক হাকিমসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি সদস্যরা মাঠে রয়েছেন। এছাড়াও ৯ জন প্রিজাইডিং, ৪২ জন সহকারি প্রিজাইডিং ও ৮৪ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন ।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments