Wednesday, April 17, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার পূর্বধলায় অগ্নিকান্ড

নেত্রকোনার পূর্বধলায় অগ্নিকান্ড

নেত্রকোনায় অগ্নিকাণ্ডে পূর্বধলা উপজেলার গোহালাকান্দা ইউনিয়নের ভবের বাজারে ১০ টি দোকান পুড়ে গেছে। শুক্রবার ভোররাতে বাজারের একটি রাইসমিল থেকে এ অগ্নিকাণ্ডের সুত্রপাত ঘটে। এ সময় পাশাপাশি থাকা ১০ টি দোকানের মালামাল পুড়ে যায়। দোকানের সাথে থাকা সংযুক্ত একটি বাসাও ক্ষতিগ্রস্ত হয়।

নেত্রকোনা ফায়ার স্টেশনের ইনচার্জ মো. সুজন মিয়া জানান, ভোর চারটায় আমরা খবর পেয়েই আমাদের ভারপ্রাপ্ত সহকারী উপ পরিচালক বেলাল আহমেদের নেতৃত্বে ওখানে গিয়ে আগুন দেখতে পাই। একটি রাইসমিল থেকে আগুনের সুত্রপাত বলে জানান সকলেই। মোট ১০ টি প্রতিষ্ঠান আমরা পেয়েছি। সেগুলোর নাম লিখে এনেছি। প্রাথমিক ভাবে আনুমানিক ধারণা করা হচ্ছে ২৫ থেকে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায় নি। যে কারনে অজ্ঞাত কারণ হিসেবে আমরা লিপিবদ্ধ করেছি।

এদিকে স্থানীয় ক্ষতিগ্রস্তরা জানান, ভয়াবহ অগ্নিকান্ডে ৩ টি বাসাবাড়ীসহ ১২ টি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নগদ টাকা ভস্মিভ’ত হয়েছে। ক্ষয় ক্ষতির পরিমান প্রায় ১ কোটি টাকা বলে ধারনা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক সুত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে বাজারের সবাই ঘুমিয়ে পড়লে রাত আনুমানিক সাড়ে ৩ টার দিকে বাজারের হদিস মিয়ার রাইস মিল থেকে ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিটে আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা একে একে পাশ্ববর্তী বারেকের ফার্নিচারের দোকান ও বাসা, কামরুলের কাপড়ের দোকান, আতিকুলের মুদির দোকান, নগদ ১ লক্ষ টাকা ও বাসা , আরিফুল ইসলামের ফার্নিচারের দোকান ও বাসা, মোসলেম উদ্দিনের মনোহরি দোকান. জালালের মনোহরি দোকান , আব্দুর রাজ্জাকের চা দোকান, দুলাল মিয়ার মনোহরি দোকান, ওয়াজেদ মিয়ার খাদ্য ও ভুষির দোকান, আব্দুল মজিদের চা দোকান ভ’স্মিভ’ত হয়।

এ সময় হতাহতের ঘটনা না ঘটলেও কেউ কোন মালামাল বাচাঁতে পারেননি। ফলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ সকলেই এখন নিঃস্ব। খবর পেয়ে নেত্রকোনার ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে সবগুলি প্রতিষ্ঠান ভ’স্মিভ’ত হয়ে যায়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments