Monday, February 6, 2023
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব

নেত্রকোনায় অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব

“জন্মের সুবর্ণে জাগো সম্প্রীতির স্বরে মুক্তির ডাক দেয় পিতা আজও ঘরে ঘরে” এই স্লোগান নিয়ে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব ও বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক অনুষ্ঠান।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত উৎসবে ভিডিও কনফারেন্সর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন।

নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নেত্রকোনা কমিটির আয়োজনে বিভিণœ সাংস্কৃতিক সামজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ এ উৎসবে অংশ নেন।

নেত্রকোনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ সুয়েল মাহমুদের সঞ্চালনায় জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় সমন্বয় পরিষদের শিশু কিশোরদের আবৃত্তি দিয়ে শুরু হয় দিনব্যাপী নেত্রকোনার বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব। শিশুদের কোরাস আবৃত্তির নির্দেশনা প্রদান করেন আবৃত্তি শিল্পী তরুময় বিশ^াস পাভেল ও নাইম সুলতানা লিবন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার তমাল বোস, হিমু পাঠক আড্ডার প্রতিষ্ঠাতা সাংবাদিক আলপনা বেগম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান অভ্র, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওন, উদীচী শিল্পী গোষ্ঠীর সৈয়দা নাজনীন সুলতানা সুইটি, সহ অন্যরা।

অনুষ্টানে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান কবিতাকে সাহিত্যের রিচ ভান্ডার উল্লেখ করে বলেন, কাব্যিক সৌন্দর্য্য হচ্ছে সৃজনশীল একটি পন্থা। যা দিয়ে গভীর ভাবে সমাজকে দেখা যায়। আর এটির চর্চা যারা করেন তারা সমাজের সৌন্দর্যতাকে নিপুনভাবে ফুটিয়ে তুলেন। পাশাপাশি কবিতায় প্রতিবাদ করেন। শৈল্পিকভাবে সেই প্রতিবাদ ফুটিয়ে তোলা হয় সমাজে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments