Homeসংবাদনেত্রকোণা সদর উপজেলানেত্রকোনায় আওয়ামীলীগের সাম্প্রদায়িক বিরোধী র‌্যালী

নেত্রকোনায় আওয়ামীলীগের সাম্প্রদায়িক বিরোধী র‌্যালী

দেশব্যাপী সম্প্রতি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় নেত্রকোনায় মিছিল করেছে আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার দুপুরে শহরের বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল এসে একত্রিত হয় ছোটবাজারস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে। পরে সেখান থেকে সম্মিিিলত একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মক্তিযোদ্ধার সন্তান জেলা কমান্ডের উদ্যোগে যুবলীগের নেতা আজাহারুল ইসলাম অরুনের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সন্তান কামন্ডের একটি বিশাল সাম্প্রদায়িক বিরোধী র‌্যালি শহর ঘুরে দলীয় কার্যালয়ে আসে।

অন্যদিকে ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওনের নেতৃত্বে মোক্তারপাড়া থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের ও সাধারণ সম্পাদক সোবায়েল আহমদের নেতৃত্বে শহরের কাটলি এলাকা থেকে আলাদা আলাদা বিশাল দুটি মিছিল এসে দলীয় কার্যালয়ে জরো হয়। এসময় সাম্প্রদাািয়ক বিরোধী নানা স্লোগান দিয়ে উস্কানিদাতাদের খুঁজে বের করার দাবী জানানো হয়।

পরে সেখান থেকে জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান, যুগ্ম সাধারন সম্পাদক ও পৌর মেয়র মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান ও সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান খান শেফালি, নুর খান মিঠুসহ অন্যান্য নেতাদের নেতৃত্বে শহরে সম্মিলিত মিছিল বের হয়। শহরের ছোটবাজার, শহীদ মিনার মোড়, মোক্তারপাড়া হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কার্যালয়ে এসে সমাপ্ত হয়।

এছাড়াও মিছিলে দলটির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। এসময় তারা বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন অসাম্প্রদায়িকদের আস্তানা হতে দেবে না বলেও হুশিয়ারী দেন। হিন্দু মুসলিম ভাই ভাই মৌলবাদের জায়গা নাই বলেও তারা স্লোগান তুলেন।

এসময় তারা আরো বলেন, যারা দেশের শান্তি বিনষ্ট করে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করতে চাইছে তাদেরকে উৎখাত করা হবে। ধরে ধরে আইনের আওতায় এনে বিচার করা হবে। এটি বাংলাদেশ। রক্তের বিনিময়ে পাওয়া একটি স্বাধীন দেশ। এই দেশে ৭১ এর বিরোধীরা আবারও মাথা চারা দিতে চাইছে। এদের সেই মাথা গুড়িয়ে দেয়া হবে। কালো হাত ভেঙ্গে ফেলা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ