Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

নেত্রকোনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

নেত্রকোনায় নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। ৮ মার্চ উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আলোচনা সভা ও উইমেন্স কর্ণার উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার সকালে শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“করোনা কালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদা আক্তার। এতে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, জেলা প্রশাসক পত্নী ও লেডিস ক্লাবের সভাপতি কাজি সুমান্না আখতার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুন, সদর উপজেলার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, মহিলা সংস্থার চেয়ারম্যান সৈয়দা শামছুন্নাহার বিউটি, সাংবাদিক আলপনা বেগম, নারী নেত্রী কোহিনুর বেগম, মহিলা পরিষদের মঞ্জু সরকার, নারী প্রগতির সংঘের ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তী প্রমুখ।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের উদ্যোগে সম্মেলন কক্ষে দিবসটিকে গুরুত্ব দিয়ে উইমেন্স কর্ণার স্থাপন করা হয়েছে। যেটিতে অনলাইনের মাধ্যমে আবেদন করে নেত্রকোনার সকল স্তরের নারীরা সুযোগ সুবিধা নিতে পারবেন।

উইমেন্স কর্নারের উদ্বোধন করেন জেলা প্রশাসক পত্নী লেডিস ক্লাব ও মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি কাজি সুমান্না আখতার। এসময় জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুন উপস্থিত ছিলেন।

কর্নারে করোনাকালে ক্ষতিগ্রস্ত নারী উদ্যোক্তাদের জন্য একলক্ষ টাকা জেলা প্রশাসক তুলে দেন সভাপতির হাতে। এসময় কৃষি, শিক্ষা, নির্যাতিত ও শিল্পখাতে মোট ১৯ জনকে অর্থ সহায়তা প্রদান করা হয়।

নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে একই অনুষ্ঠানে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার থেকে ড্রাইভিং প্রশিক্ষণপ্রাপ্ত অসহায় তিন নারীকে আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগ প্রদান করা হয়। এতে সরকারের বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments