Homeসংবাদদূর্গাপুর উপজেলানেত্রকোনায় এলপি গ্যাসের দাম কমানোসহ সড়ক সংস্কারের দাবিতে সিপিবির মানববন্ধন

নেত্রকোনায় এলপি গ্যাসের দাম কমানোসহ সড়ক সংস্কারের দাবিতে সিপিবির মানববন্ধন

নেত্রকোনার দুর্গাপুরে এলপি গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধি পাওয়া অস্বাভাবিক দাম কমানো এবং ভঙ্গুর সড়ক দ্রুত সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে সিপিবি। শনিবার দুপুরে দুর্গাপুর পৌরশহরের প্রেসক্লাব মোড়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) দুর্গাপুর উপজেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। ঘন্টাব্যাপী কর্মসূচিতে সিপিবি নেতা কর্মীরা ছাড়াও ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, ক্ষেতমজুর সমিতি, কৃষক সমিতির সহ একাধিক সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাকালীন এই সময়ে অস্বাভাবিকভাবে দ্রব্যমূল্যের দাম বেড়েই চলেছে, তা কমাতে হবে অতি দ্রæত। এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধি করে রেখেছে কিছু মুনাফালোভী প্রতিষ্ঠান।
এছাড়াও দুর্গাপুর-কমলাকান্দা উপজেলা সংযোগ সড়কটি প্রায় ছয় বছর ধরে সংস্কারের নামে খুড়াখুড়ি করে রখেছে। এ নিয়ে দুই উপজেলার কয়েকলাখ মানুষ প্রতিনিয়তই দুর্ভোগ পোহাচ্ছে। তারা বলেন, দীর্ঘদিন ধরে দুই উপজেলার সংযোগ সড়কটি নিয়ে তারবাহানা করছে। দ্রæত সংস্কার করে মানুষের দুর্ভোগ কমানোর দাবী জানান তারা।

মানববন্ধনে সিপিবির উপজেলা কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মোরশেদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবির সভাপতি আলকাছ উদ্দিন মীর, সাধারণ সম্পাদক রূপক কুমার সরকার, সিপিবি নেতা শামসুল আলম খান, উপজেলা যুব ইউনিয়ন সভাপতি নজরুল ইসলাম, উপজেলা ছাত্র ইউনিয়নের নেতা আলমগীর হোসেন সহ নেতাকর্মীরা।

উল্লেখ্য, জেলার দুর্গাপুর-কমলাকান্দা উপজেলার প্রায় ২৫ কিলোমিটার সড়কে গত ৪ বছর আগে সংস্কার কাজ শুরু করে ডলি কনষ্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। প্রায় ২৪ কোটি টাকা ব্যায়ে এই সড়কের কাজটি বাড়িয়ে বাড়িয়ে কয়েক বছরেও শেষ করতে পারেনি।

চলতি বছরের শুরুর দিকে ঠিকাদারি প্রতিষ্ঠানটির টেন্ডার বাতিল করে স্থানীয় সরকার এলজিইডি। এরপর থেকে গত নয় মাস ধরে এভাবেই খুড়া অবস্থায় অবহেলিত পড়ে রয় সড়কটি। কিন্তু বর্ষা মওসুমে বিভিন্ন স্থানে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়ে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

সড়কটির প্রেসক্লাব মোড়, এমকেসিএম মোড়, বুরুঙ্গা, মাকরাই, সাতাশি, মধুয়াকোনা, নাজিরপুর, রহিমপুরসহ বিভিন্ন স্থানে খুড়ে রাখায় জন সাধারনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। ফলে এই সড়কে চলাচলকারী পর্যটন খ্যাত দুর্গাপুর কলমাকান্দা উপজেলার কয়েক লাখ মানুষ চরম ভোগান্তিতে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ