Monday, May 13, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলানেত্রকোনায় কমরেড মণি সিংহ মেলার উদ্বোধন

নেত্রকোনায় কমরেড মণি সিংহ মেলার উদ্বোধন

টংক আন্দোলনের মহানায়ক ও যুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা কমরেড মণি সিংহের ৩১ তম প্রয়াণ দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও নেত্রকোনার দুর্গাপুরে শুরু হয়েছে সাত দিনব্যাপী মণিমেলা। শুক্রবার দুপুরে দুর্গাপুর পৌরশহরের বাগিচা পাড়া টংক শহীদ স্মৃতিসৌধ প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সূচনা হয়।

কমরেড মণি সিংহ মেলা উদযাপন কমিটির উদ্যোগে মেলার উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রবীন নেতা কমরেড সহিদুল্লাহ চৌধুরী ও কমরেড মঞ্জুরুল আহসান খান কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দদের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। এসময় কমরেড মণি সিংহের একমাত্র পুত্র ডাক্তার দিবালাক সিংহ, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদারসহ রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা, কমিউনিস্ট পার্টি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এরপর উদ্বোধনী স্থান থেকে দুর্গাপুর পৌর শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। উদ্বোধনী দিনেই কমরেড মণি সিংহ স্মৃতি যাদৃঘর উদ্বোধন শেষে মেলা প্রাঙ্গণে কমরেড মণি সিংহের জীবন ও সংগ্রাম নিয়ে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

গতবছর করোনা মহামারীর কারণে মেলা আয়োজন স্থগিত ছিলো। এ বছর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক থাকায় সীমিত আকারে পৌর শহরের এম কে সি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কমরেড মনি সিংহ মেলা উদযাপন কমিটির আয়োজনে ৩১শে ডিসেম্বর থেকে ৬ই জানুয়ারি পর্যন্ত ছয় দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে। সাতদিন ব্যাপী মেলায় দেশের বিভিন্ন স্থান থেকে আসবাবপত্রসহ নানা জিনিসের পসরা নিয়ে বসেছেন দোকানিরা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments