Sunday, November 27, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় কোভিড শনাক্ত উর্ধমুখী

নেত্রকোনায় কোভিড শনাক্ত উর্ধমুখী

নেত্রকোনায় করোনা সংক্রমণের হার উর্ধমুখী। গত চব্বিশ ঘন্টায় বেড়ে শনাক্তের শতকরা হার হয়েছে ৩৪.০৪ ভাগ। একদিনেই নতুন শনাক্ত হয়েছে ৪৮ জন। শনাক্তদের মধ্যে ২৯ জন পুরুষ ও ১৯ জন নারী। ময়মনসিংহ ল্যাবে ৬৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে শনাক্তকৃত ০৬ জন। জেলায় Gene-Xpert Covid-19 Test টেষ্ট করা হয় নাই।

জেলায় COVID-19 Rapid Antigen Test টেষ্ট করা হয়েছে ৭২ জনের এর মধ্যে শনাক্তকৃত ৪২ জন। যা অত্যন্ত আশংকাজনক। সাতপাই স্টেডিয়াম মিডিয়া কর্নারে করোনা বুথে ১০ টি নমুনা পরীক্ষায় ৭ টিই পজিটিভ আসে।

সর্বমোট ৪৮ জন শনাক্তদের মধ্যে জেলা সদরেই ২০ জন, কলমাকান্দায় ৫ জন, দুর্গাপুরে ৩ জন, মোহনগঞ্জে ১২ জন, বারহাট্টায় ৪ জন, মদনে ১ জন, পুর্বধলায় ২ জন ও আটপাড়ায় ১ জন। গতকাল নেত্রকোনা জেলা থেকে প্রেরিত নমুনার সংখ্যা-১৪৫+২৮=১৭৩ টি। (ময়মনসিংহ মেডিকেল কলেজে স্যাম্পল দিয়েছেন-২৮ জন)

এ পর্যন্ত পরীক্ষাগারে মোট নমুনার সংখ্যা ১৮৯৮৪ টি। রিপোর্ট পাওয়া গেছে ১৮৬৮৬ টির। জেলায় শনাক্তকৃত সর্বমোট ১৬৩৬ জন। শতকরা হার ৮.৭৬। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১৭৩ জন। শতকরা হার ৭১.৭০। এ পর্যন্ত মৃত্যু- ২৯ জন। শতকরা ১.৭৭।

নেত্রকোনা জেলা প্রশাসক এবং জেলা ম্যাজিস্ট্রেট কাজি মো আবদুর রহমান জানান, জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের চলাচল সীমিত করতেই শহরের অপরপ্রান্তে এই বুথ খোলা হয়েছে।

সংক্রমণের হার মারাত্মক এলার্মিং হওয়ায় আমরা এই ব্যবস্থা করেছি। যাতে লক ডাউনে পুরো শহর তাদের ঘুরতে না হয়৷ হাসপাতালে গিয়ে আবার বসেও থাকতে হয়। এই জন্যে আলাদা আলাদা করে র‍্যাপিড এন্টিজেন টেস্টটা করা হচ্ছে।
লোকবল কম থাকায় প্রতিটি পয়েন্টে করা যাচ্ছে না। কিন্তু পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজন হলে শহরের প্রবেশপথ অন্যান্য পয়েন্টেও দেয়া হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments