Saturday, December 3, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় গত এক বছরে ৪৫ লক্ষ ৯৮ হাজার টাকার রাজস্ব আয় করেছে...

নেত্রকোনায় গত এক বছরে ৪৫ লক্ষ ৯৮ হাজার টাকার রাজস্ব আয় করেছে জেলা পুলিশ

নেত্রকোনায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে নিয়মিত কাজের অংশ হিসেবে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, ট্রাফিক আইনে মামলা, চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারসহ ক্লুলেস মামলার রহস্য উদঘাটন করে যাচ্ছে নেত্রকোনা জেলা পুলিশ। পাশাপাশি বিপুল পরিমান মাদক উদ্ধার সহ ট্রাফিক আইনের সঠিক প্রয়োগে রাজস্ব আদায় করেছে প্রায় অর্ধকোটি টাকা।

মাদক চোরাচালানসহ সাম্প্রদায়িক সহিংসতা জিরো টলারেন্স রেখে আইনশৃঙ্খলা পরিস্তিতির উন্নয়ন ঘটাতে বিট পুলিশিং কার্যক্রম চালুসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছে জেলা পুলিশ।

পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী জানান, গত ২০২০ সনের নভেম্বর থেকে এবছরের অক্টোরব পর্যন্ত মাদক-জঙ্গী-সন্ত্রাস বিরোধী অভিযানে ৮১৮ টি মামলায় ১১৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে। বিভিন্ন আইনে গ্রেফতারকৃতদের কাছ থেকে ১২২ কেজি ৯০৮ গ্রাম গাঁজা, ১০,১৪৯ পিস ইয়াবা, ২০০ বোতল বিদেশী মদ, ১৬৩.৬৮ গ্রামসহ ৪৯ পুরিয়া হেরোইন, ৪৩০.৫০ লিটার চোলাই মদ এবং ৩২৭ এম্পুল নেশাজাতীয় ইনজেকশনসহ অন্যান্য বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য এক কোটি ৭১ লক্ষ ৮৫ হাজার ৮১ টাকা। এছাড়াও মোটরযান আইনের সঠিক প্রয়োগে ১১,১৯১ টি মামলায় ৪৫ লক্ষ ৯৮ হাজার ২শ টাকা রাজস্ব আদায় করা হয়েছে।

পুলিশ সুপার আরো জানান, জেলায় বিভিন্ন ধাপে গত পৌরসভার নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্টু নির্বাচন সম্পন্ন করেছি। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনেও পুলিশ এই তৎপরতা অব্যাহত থাকবে। এছাড়াও গত মার্চ/এপ্রিল মাসে সারাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষে কওমী মাদ্রাসার ছাত্রদের নামিয়ে দেয়া হয়। সারদেশের ন্যায় নেত্রকোনাতেও ৬৬০ টি মাদ্রসার লক্ষাধিক ছাত্র থাকলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এটিও পুলিশ দক্ষতার সাথে মোকাবেলা করেছে। সেইসাথে সাম্প্রতিক দূর্গাপুজায় অন্যান্য জেলার ন্যায় নেত্রকোনাতেও সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করলেও ৫১৫ টি পূজা মন্ডপে অত্যন্ত দক্ষতার সাথে পুলিশি নিরাপত্তায় পূজা উদযাপনে সহযোগিতা করা হয়েছে। কোথাও কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া হয়নি।

অন্যদিকে সদর থানাধীন প্রবাসীর স্ত্রী হত্যার রহস্য উদঘাটনসহ বেশ কটি ক্লুলেস ঘটনায় আসামীদের ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দী প্রদানের ব্যবস্থা করে নেত্রকোনা জেলার দুর্গাপুর, কলমাকান্দা, মদন ও মোহনগঞ্জ এলাকার চাঞ্চল্যকর হত্যামামলার গুণগত মান সম্পন্ন বিজ্ঞানভিত্তিক তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments