Wednesday, April 17, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় গত এক সপ্তাহে করোনা উপস্বর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

নেত্রকোনায় গত এক সপ্তাহে করোনা উপস্বর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

করোনা উপস্বর্গ নিয়ে নেত্রকোনা জেলায় গত এক সপ্তাহে ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুজন সীমান্ত উপজেলা কলমাকন্দার। বাকী একজন নেত্রকোনা সদরে। একজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেলেও অপর দুজন নিজ নিজ বাড়িতে মারা গেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১৫ মে সদর উপজেলার মঈনপুর নিবাসী ৬৫ বছর বয়সের নারী নিজ বাড়ীতে মুত্যুবরন করেন। তিনি মৃত্যুর আগে জেলা সদর হাসপাতালে নমুনা দিয়েছিলেন। যা পরবর্তীতে পজেটিভ জানা গেছে। এদিকে সীমান্ত উপজেলা কলমাকান্দার রংছাতি ইউনিয়নের ওমরগাও নিবাসী ৯০ বছর বয়সের একজন পুরুষ গত ২৪ ঘন্টায় মারা গেছেন। তিনি গত ৭ মে নমুনা দিয়েছিলেন যা পজিটিভ এসেছিলো।

দুজনই নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। এ পর্যন্ত জেলায় মোট মৃত্যু ২৫ জন। যা শতকরা ১ দশমিক ৯৯ ভাগ।
গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ ল্যাবে ৩০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রাপ্ত ৩০ টির মধ্যে সদরে শনাক্তকৃত ০১ জন। জেলায় কোভিড টেষ্ট করা হয়েছে ৩০ জনের। তার মধ্যে শনাক্তকৃত ০৪ জন। মোট শনাক্তকৃত ০৬ জন। শনাক্তকৃতদের ছয়জনই নারী। উপজেলা ভিত্তিক শনাকৃতদের তথ্য- অনুযায়ী পুর্বধলা উপজেলার রাজীবপুরে – ০১ জন। দুর্গাপুর উপজেলার আলমপুর গ্রামে ২ জন ও স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন। সদর উপজেলার চকপাড়া ও নাগড়া এলাকায় ০২ জন। নেত্রকোনা জেলা থেকে প্রেরিত নমুনার সংখ্যা- ৮৭+২২= ১০৯ টি। তার মধ্যে (ময়মনসিংহ মেডিকেল কলেজে স্যাম্পল দিয়েছেন-২২ জন)

এ পর্যন্ত পরীক্ষাগারে মোট নমুনার সংখ্যা ১৭৫৬৯ টি। রিপোর্ট পাওয়া গেছে মোট ১৭১৮৯ টির। জেলায় এ পর্যন্ত শনাক্তকৃত সর্বমোট ১২৫৬ জন। যা শতকরা ৭ দশমিক ৩১। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১০৩ জন। যা শতকরা ৮৭ দশমিক ৮২%।

এদিকে নেত্রকোনা ৩১ ব্যাটালিয়নের (বিজিবি) কর্নেল এস এম জাকারিয়া জানানম সীমান্তে টহল বাড়ানো হয়েছে। কঠোর নজরদারী চলছে। জনগণের আসা যাওয়া বন্ধ রয়েছে। চোরাকারবারি থেকে শুরু করে সাধারণ চলাফেরায়ও কঠোর নজারদারী চলছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments