Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় জাতীয় শিশু দিবস পালন ও নারী অগ্রযাত্রায় লেডিস ক্লাবে উইমেন্স কর্নার...

নেত্রকোনায় জাতীয় শিশু দিবস পালন ও নারী অগ্রযাত্রায় লেডিস ক্লাবে উইমেন্স কর্নার স্থাপন

নেত্রকোনায় বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবসে নারীদের অগ্রযাত্রায় লেডিস ক্লাবের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা উইমেন্স কর্নার স্থাপন করা হয়েছে।

এ উপলক্ষে শহরের মোক্তারপাড়া লেডিস ক্লাবের হলরুমে বৃহস্পতিবার দুপুরে এক বর্ণাঢ্য আয়োজন করা হয়। অলোচনা সভা কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা ও নারীদের জন্য নারী স্পন্দন নামের একটি সুভেনিয়রের মোড়ক উন্মোচন করা হয়।

উইমেন্স কর্নারে মুক্তিযুদ্ধের ইতিহাসসহ বিভিন্ন নারীদের বই জীবনী রাখা হয়েছে যাতে করে নারীরা বই পড়ে সময় কাটাতে পারেন। এছাড়াও সুস্থ বিনোদন বা নিজেকে সমাজের মূল শ্রোতে নিয়ে যেতে হলে পড়াশোনাসহ দক্ষতার বিকল্প নেই বলেও অনুষ্ঠিত আলোচনায় বক্তারা জানান।

ক্লাবের সভাপতি জেলা প্রশাসক পত্নী কাজি সুমান্না আখতারের সভাপতিত্বে উইমেন্স কর্নারটির উদ্বোধন করেন জন প্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম পত্নী সামসাদ আজম শাম্মী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিকল্পনা বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী পত্নী মুনমুন চক্রবর্তী, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস পত্নী আরিফা আক্তার, নেত্রকোনা স্থানীয় সরকারের উপপরিচালক পত্নী তাহরীমা সাথী ও নেত্রকোনা মেয়র পত্নী জাকিয়া আক্তার, সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা পত্নী ও নারী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্লাবের সাধারণ সম্পাদক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় নির্ধারিত বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, পৌর আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি অর্পিতা খানম সুমি ও জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক সাংবাদিক এবং সংগঠক আলপনা বেগম। এরপর কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।

পরে গান পরিবেশন করেন সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আকতার সহ সদর উপজেলা শিল্পকলা প্রশিক্ষক প্রিয়াংবা বিশ^াসসহ শিল্পীবৃন্দ। এসময় কবিতা আবৃত্তি করেন অর্পিতা খানম সুমি।
দিনব্যাপী অনুষ্ঠানে প্রশাসনিক পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাদের স্ত্রীসহ নানা পর্যায়ের নিজে প্রতিষ্ঠিত ও দলীয় এবং সাংগঠনিক পর্যায়ের নেতৃস্থানীয় নারীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments